পাকিস্তানে সন্ত্রাসী হামলার পরিকল্পনা হয়েছে: হিন্দুস্তান

  যুগান্তর ডেস্ক    ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:২৬ | অনলাইন সংস্করণ

পাকিস্তানে সন্ত্রাসী হামলার পরিকল্পনা হয়েছে: হিন্দুস্তান
পাকিস্তানে সন্ত্রাসী হামলার পরিকল্পনা হয়েছে: হিন্দুস্তান। ছবি: সংগৃহীত

সৌদি যুবরাজ পাকিস্তানে সফর করার আগেই দেশটিতে সন্ত্রাসী গোষ্ঠী হামলার পরিকল্পনা চালিয়ে যাচ্ছে বলে জানায় যুক্তরাষ্ট্র। তারা দেশটিতে তাদের নাগরিকদের ভ্রমণের বিষয়েও সতর্ক করেছে। তারা নাগরিকদের ভ্রমণের বিষয়ের পরিকল্পনা পুনর্বিবেচনারও আহ্বান জানিয়েছে। খবর হিন্দুস্তান টাইমস।

বুধবার ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশনের জারি করা একটি নোটিশে এসব বলা হয়েছে। এতে বলা হয় সন্ত্রাসী গোষ্ঠীগুলো পাকিস্তানে হামলার পরিকল্পনা চালিয়ে যাচ্ছে।

এর আগে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভ্রমণ নির্দেশনায়ও সতর্কতা দিয়ে বলা হয়, ‘সন্ত্রাসবাদের ঝুঁকির কারণে পাকিস্তান ভ্রমণের পরিকল্পনা পুনর্বিবেচনা করুন’।

ওই নির্দেশনায় বলা হয়, সন্ত্রাসী হামলা ও সশস্ত্র সংঘাতের ঝুঁকি থাকায় পাকিস্তানের বেলুচিস্তান, খাইবার পাখতুনখওয়া (কেপিকে) প্রদেশ ও কেন্দ্রশাসিত উপজাতি-অধ্যুষিত এলাকা (এফএটিএ) এবং পাকিস্তান-নিয়ন্ত্রিত কাশ্মীর ভ্রমণ করতে নিষেধ করা হচ্ছে।

সন্ত্রাসী গোষ্ঠী পাকিস্তানকে যে কোনো সময় আক্রমণ করতে পারে উল্লেখ করে সেখানে আরও বলা হয়, সন্ত্রাসীরা কোনো আভাস ছাড়াই পরিবহন টার্মিনাল, মার্কেট, শপিংমল, সামরিক স্থাপনা, বিমানবন্দর, বিশ্ববিদ্যালয়, পর্যটনকেন্দ্র, স্কুল, হাসপাতাল, উপাসনালয় এবং সরকারি প্রতিষ্ঠানগুলোসহ জনসমাগমস্থলে হামলা চালাতে পারে।

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনায় দেশটির নাগরিকদের অবগতির জন্য জানানো হয়, পাকিস্তানজুড়ে ধারাবাহিকভাবে সন্ত্রাসী হামলা চলছে। এর মধ্যে বেলুচিস্তান ও খাইবার পাখতুনখওয়া, এফএটিএ রয়েছে। এসব এলাকা হামলায় বিগত কয়েক বছরে শত শত লোক নিহত হয়েছে।

প্রসঙ্গত, পাক প্রধানমন্ত্রী ইমরান খানের আমন্ত্রণে আগামী ১৬ ফেব্রুয়ারি দুদিনের সফরে ইসলামাবাদে পা রাখার কথা রয়েছে সৌদি যুবরাজের।

এক্সপ্রেস নিউজ জানিয়েছে, সৌদি প্রতিনিধিদল যুবরাজের সফরের আয়োজনের তত্ত্বাবধান করবেন। ইতিমধ্যে যুবরাজকে স্বাগত জানাতে পাকিস্তানের প্রস্তুতি শেষ হয়েছে।

এমবিএস নামে পরিচিত যুবরাজকে বহনকারী বিমান পাকিস্তানের আকাশে ঢোকার পর থেকে সেটি রাওয়ালপিন্ডির নূর খান বিমানঘাঁটিতে অবতরণ করার আগ পর্যন্ত পাহারায় থাকবে যুদ্ধবিমান।

এ সময় দেশটির সব বাণিজ্যিক বিমানের ফ্লাইট স্থগিত রাখতে বলা হয়েছে। পাকিস্তানের বেসামরিক বিমান কর্তৃপক্ষের এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×