ইহুদি সংগঠনে যোগ দিয়ে গর্বিত লন্ডন মেয়র সাদিক খান

  যুগান্তর ডেস্ক ২০ এপ্রিল ২০১৯, ১৪:১০ | অনলাইন সংস্করণ

ইহুদি সংগঠনে যোগ দিয়ে গর্বিত লন্ডন মেয়র সাদিক খান
ছবি: টাইমস অব ইসরাইল

জিউশ লেবার মুভমন্টের(জেএলএম) একজন অধিভুক্ত সদস্য হিসেবে যোগ দিয়েছেন লন্ডনের মেয়র সাদিক খান। পাশাপাশি ব্রিটেনের বিরোধী দল লেবার পার্টির সহকর্মীদের একই পথ অবলম্বনের পরামর্শ দিয়েছেন এ মুসলিম মেয়র।

টাইমস অব ইসরাইলের খবরে এমন তথ্য জানা গেছে। এক বিবৃতিতে সাদিক খান বলেন, বেদনাদায়ক ইহুদিবিদ্বেষ বন্ধে তার দল খুবই ধীর গতিতে এগোচ্ছে। কাজেই লেবার পার্টি ও ইহুদি সম্প্রদায়ের মধ্যে এটা মর্মান্তিক ফাটল দেখা দিয়েছে বলে তিনি জানান।

এর আগে চলতি মাসের শুরুতে জেএলএমের অধিভুক্ত সদস্য হিসেবে যোগ দেন ব্রিটেনের সাবেক প্রধানমন্ত্রী গর্ডন ব্রাউন।

সাদিক খান বলেন, গর্ডন ব্রাউন ও অন্যদের সঙ্গে জিউশ লেবার মুভমেন্টের একজন অধিভুক্ত সদস্য হিসেবে যোগ দিতে পেরে আমি গর্ববোধ করছি। আমার সব সহকর্মীকে একই পথ অবলম্বনের আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, ইহুদি সম্প্রদায় ও লেবার পার্টির ইহুদি সদস্যদের হতাশায় আমার মতো দলের বড় অংশই বিপর্যয় বোধ করছেন। কাজেই এটা খুবই গুরুত্বপূর্ণ যে ইহুদি সদস্যরা যাতে দলের ভেতরে স্বাভাবিক বোধ করেন, সেজন্যই লেবার আন্দোলনে আমরা ঐক্যবদ্ধ হয়েছি।

লিভারপুল স্ট্রিট স্টেশনে দেয়া এক বক্তৃতার ভিডিওক্লিপে দেখা যায়, লেবার পার্টিতে ইহুদি বিদ্বেষ বৃদ্ধি পাওয়ার সমালোচনা করছেন গর্ডন ব্রাউন।

সাদিক খান বলেন, সংহতির অর্থ হচ্ছে, যারা হামলার শিকার তাদের পাশে দাঁড়ানো। সেক্ষেত্রে গর্ডন ব্রাউন সঠিক অবস্থানে রয়েছেন। ব্রিটেনের ইহুদিদের পাশে লেবার পার্টিকে সবসময় দাঁড়ানো উচিত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×