সৌদির কোরআন ও আজান প্রতিযোগিতায় ২১ হাজার প্রার্থী

  যুগান্তর ডেস্ক ১৮ জুলাই ২০১৯, ১০:৫০:১৮ | অনলাইন সংস্করণ

ছবি: আরব নিউজ

সৌদি আরবের কোরআন তেলাওয়াত ও আজান প্রতিযোগিতায় বিশ্বের ১৬২টি দেশের একুশ হাজারেরও বেশি প্রতিযোগী নাম লিখিয়েছেন। দেশটির দৈনিক আরব নিউজের খবরে এমন তথ্য জানিয়েছে।

দেশের সাধারণ বিনোদন কর্তৃপক্ষের(জিইএ) চেয়ারম্যান তুর্কি আল শেখ চলতি বছরের শুরুতে এই প্রতিযোগিতার শুরু করেন। কোরআন ও আজান প্রতিযোগিতায় বিজয়ীদের ১৯ লাখ ডলার পুরস্কার দেয়ার কথা রয়েছে।

মুসলিম বিশ্বের সাংস্কৃতিক বৈচিত্র্যকে ফুটিয়ে তুলতে ও ইসলামের মর্মবাণীকে আন্তর্জাতিকভাবে প্রচার করতে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়।

কোনো প্রতিযোগিত এতে অংশ নিতে চাইলে জুলাই শেষ হওয়ার আগেই নিবন্ধন করতে হবে। এ পর্যন্ত ১১ হাজার প্রার্থী কোরআন তেলাওয়াত প্রতিযোগিতায় নাম নিবন্ধন করেছেন। আর আজান প্রতিযোগিতায় নয় হাজার প্রার্থী।

কয়েকটি ভাগে ভাগ হয়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ২৪ জুলাই থেকে পরবর্তী ২৩ আগস্ট থেকে সংক্ষিপ্ত তালিকা অনুসরণ করে পুরস্কারের ওয়েবসাইটের মাধ্যমে প্রার্থীরা রসিদ গ্রহণ করবেন।

আগামী ২৪ আগস্ট থেকে মঞ্চ থেকে সরাসরি সম্প্রচারের মাধ্যমে এ প্রতিযোগিতা শুরু হবে। চলবে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত। এরপর ২৫ সেপ্টেম্বর থেকে ২৫ অক্টোবরের মধ্যে বিজয়ীদের নাম ঘোষণা ও চূড়ান্ত পর্বের অনুষ্ঠানের আয়োজন করা হবে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত