‘র’ ফজলুর রহমানকে হত্যা করতে পারে: আশঙ্কা পাক গোয়েন্দাদের

  যুগান্তর ডেস্ক ২৯ অক্টোবর ২০১৯, ১৭:২৯ | অনলাইন সংস্করণ

মাওলানা ফজলুর রহমানকে হত্যার আশঙ্কা করছে দেশটির গোয়েন্দা সংস্থা
মাওলানা ফজলুর রহমানকে নিরাপত্তা দিতে ঘিরে রেখেছেন এক জ্যেষ্ঠ নেতা। ছবি: জমিয়তের ফেসবুক থেকে সংগৃহীত

পাকিস্তানের অন্যতম প্রভাবশালী রাজনৈতিক দল জমিয়তে উলামায়ে ইসলামের প্রধান মাওলানা ফজলুর রহমানকে হত্যার আশঙ্কা করছে দেশটির গোয়েন্দা সংস্থা। ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘র’ এবং আফগান গোয়েন্দা সংস্থা ‘এনডিএস’কে এর জন্য অভিযুক্ত করেছে তারা।

বিরোধী এ নেতাকে হত্যার পরিকল্পনা করা হয়েছে জানিয়ে সতর্কবার্তা জারি করেছে পাক গোয়েন্দা সংস্থা। ইতিমধ্যে হুমকি সতর্কতাটি পাঞ্জাবের প্রাদেশিক সরকারকে অবহিত করা হয়েছে বলেও জিয়ো নিউজ জানিয়েছে।

সরকারি সূত্রের বরাতে সংবাদ মাধ্যমটি জানায়, ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘র’ এবং আফগান গোয়েন্দা সংস্থা ‘এনডিএস’ মাওলানা ফজলুর রহমানের ওপর তীব্র আক্রমণ চালাতে পারে।

হুমকি সতর্কবার্তায় পাকিস্তানের গোয়েন্দা সংস্থা জানিয়েছে, জমিয়ত প্রধান মাওলানা ফজলুর রহমানের উপর হামলার জন্য টার্গেট কিলারদের সঙ্গে ‘র’ ও ‘এনডিএস’ যোগাযোগ করেছে। এই উদ্দেশ্যে প্রচুর অর্থ বরাদ্দের খবরও তারা পেয়েছে।

প্রাণঘাতি হামলার ব্যাপারে মাওলানা ফজলুর রহমানকে সতর্ক করে তার সুরক্ষার ব্যবস্থা গ্রহণে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে আহ্বান জানিয়েছে গোয়েন্দারা।

প্রধানমন্ত্রী ইমরান খান সরকারের পতন পর্যন্ত যুদ্ধ চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়ে এ মুহুর্তে আলোচনায় রয়েছেন পাকিস্তানের জমিয়তে উলামায়ে ইসলামের (জেইউআই-এফ) প্রধান মাওলানা ফজলুর রহমান।

সরকার পতনের দাবি নিয়ে ইসলামাবাদ অভিমুখে এগিয়ে যাচ্ছে জমিয়তের আজাদি মার্চ। সোমবার থেকে শুরু হওয়া এ কর্মসূচি আগামী ৩১ অক্টোবর বহরটি ইসলামাবাদ পৌঁছার কথা রয়েছে।

জমিয়তে উলামায়ে ইসলামের সরকারবিরোধী এই পদযাত্রায় পাকিস্তান পিপল’স পার্টি, পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ, দ্য আওয়ামী ন্যাশনাল পার্টিসহ বিভিন্ন দলের প্রতিনিধিরাওসমর্থন দিয়ে অংশ নিয়েছেন।

ঘটনাপ্রবাহ : পাকিস্তানে ইমরান খান বিরোধী বিক্ষোভ

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×