১৫০ ভারতীয়কে ফেরত পাঠাল যুক্তরাষ্ট্র

  যুগান্তর ডেস্ক ২১ নভেম্বর ২০১৯, ১৪:১৪:৪৮ | অনলাইন সংস্করণ

ছবি: সংগৃহীত

এক মাসের মধ্যে দ্বিতীয়বার ভারতীয় নাগরিকদের দেশে ফেরত পাঠাল যুক্তরাষ্ট্র। ভিসা কারচুপি ও অবৈধভাবে যুক্তরাষ্ট্রে প্রবেশ করার দায়ে ১৫০ জন ভারতীয় নাগরিককে ফেরত পাঠিয়েছে মার্কিন কর্তৃপক্ষ।

বুধবার তাদের বহনকারী ফ্লাইটটি দিল্লি বিমানবন্দরে অবতরণ করে। ফেরত আসা ভারতীয়দের বেশির ভাগই পাঞ্জাব-হরিয়ানা ও গুজরাটের বাসিন্দা। তাদের বয়স ২৫ থেকে ৩৫-এর মধ্যে।

যুক্তরাষ্ট্র বিশেষ একটি বিমানে করে দেশটিতে অবৈধভাবে অবস্থানরত এসব ভারতীয়কে দেশে ফেরত পাঠায়। ওয়াশিংটন থেকে বাংলাদেশ হয়ে বুধবার সকাল সাড়ে ৬টার দিকে দিল্লি­ বিমানবন্দরের তিন নম্বর টার্মিনালে ফ্লাইটটি অবতরণ করে।

বিমানবন্দরের কর্মকর্তারা বলেন, এসব ভারতীয় নাগরিক যুক্তরাষ্ট্রের ভিসা নীতি লঙ্ঘন করেছেন কিংবা তারা দেশটিতে অবৈধভাবে বসবাস করছিলেন। এর আগে গত ১৮ অক্টোবর যুক্তরাষ্ট্রের সাথে সীমান্ত লাগোয়া দেশ মেক্সিকোর অভিবাসন কর্তৃপক্ষ এক নারীসহ ৩০০ জন ভারতীয়কে ফেরত পাঠায়।

এখন ভারতীয় নাগরিক মেক্সিকো হয়ে অবৈধভাবে যুক্তরাষ্ট্রে প্রবেশ করায় তাদের আটক করে ফেরত পাঠায় দেশটির সরকার। মাসখানেক আগে ২৩ অক্টোবরও একই ভাবে ১১৭ জন ভারতীয়কে দেশে ফেরত পাঠিয়েছিল যুক্তরাষ্ট্র।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত