২৪ হাজার চিঠি বিতরণ না করেই ঘরে ফেলে রাখেন পিয়ন (ভিডিও)

  যুগান্তর ডেস্ক ২৫ জানুয়ারি ২০২০, ১০:৩২ | অনলাইন সংস্করণ

২৪ হাজার চিঠি বিতরণ না করেই ঘরে ফেলে রাখেন পিয়ন (ভিডিও)
ছবি: বিবিসি

জাপানের এক ডাকপিয়ন ২৪ হাজার চিঠি বিতরণ না করেই ঘরে ফেলে রেখে দিয়েছেন। তার বাড়ি দেশটির রাজধানী টোকিওর কাছে কানাগাওয়ায়।

এ ঘটনায় জাপানের পুলিশ একটি তদন্তের ঘোষণা দিয়েছেন। পুলিশ বলছে, সেখানেই এসব চিঠি খুঁজে পাওয়া গেছে।

তদন্তকারীদের ৬১ বছর বয়সী ওই পিয়ন বলেন, চিঠিগুলো বিলি করা খুবই বিরক্তিকর ছিল। যে কারণে সেগুলো ঘরে ফেলে রেখেছেন।

আর ব্রিটিশ গণমাধ্যম বিবিসি জানিয়েছে, এতগুলো চিঠি বিলি না হওয়ার ঘটনায় ইয়োকোহামা পোস্ট অফিস ক্ষমা প্রার্থনা করেছে। তারা চিঠিগুলো বিলির প্রতিশ্রুতি দিয়েছেন।

ইয়োকোহামা পোস্টঅফিসের শাখা সেয়া পোস্ট অফিস জানিয়েছে, এ অফিসেই চিঠি বিলির দায়িত্বে ছিলেন ওই ডাকপিয়ন। ২০০৩ সাল থেকেই তিনি ঘরে চিঠি জমাতে শুরু করেছিলেন।

ওই ডাকপিয়ন অবসরে চলে যাওয়ার পর আবার তাকে সেয়া পোস্ট অফিসে নিয়োগ দেয়া হয়। এরপরই গতবছর নভেম্বরে পোস্ট অফিসের এক চেকিংয়ে চিঠি বিলি না হওয়ার বিষয়টি ধরা পড়ে।

সে সময় ডাকপিয়ন দোষ স্বীকার করার পর তাকে করখাস্ত করা হয়। এরপর ১৪ জানুয়ারিতে পোস্ট অফিস কর্তৃপক্ষ পুলিশে একটি অপরাধের অভিযোগ দাখিল করেছে।

এতে বলা হয়েছে, ২০১৭ সালের ফেব্রুয়ারি থেকে গতবছর নভেম্বর পর্যন্ত ডাকপিয়ন তার বাড়ি বা অন্য কোথাও এক হাজার দুটি চিঠি লুকিয়ে রেখেছেন।

দোষী সাব্যস্ত হলে ওই ডাকপিয়নের তিন বছরের জেল কিংবা প্রায় পাঁচ লাখ ইয়েন জরিমানা হতে পারে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×