পার্লামেন্টে মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হবেন: মাহাথির

  অনলাইন ডেস্ক ২৭ ফেব্রুয়ারি ২০২০, ২১:১২:১৬ | অনলাইন সংস্করণ

ডা. মাহাথির মোহাম্মদ। ছবি: আলজাজিরা

মালয়েশিয়ার পার্লামেন্টে ভোটের মাধ্যমে হবে নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত করা হবে বলে জানিয়েছেন দেশটির বর্তমান অন্তবর্তীকালীন প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। বৃহস্পতিবার রাজার সঙ্গে সাক্ষাৎ শেষে সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

ড. মাহাথির মোহাম্মদ জানান, যদি সংখ্যাগরিষ্টতার কারণে পার্লামেন্ট নতুন প্রধানমন্ত্রী নির্বাচনে ব্যর্থ হয় তখন সাধারণ নির্বাচনের মাধ্যমে নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হবেন।

অস্ট্রেলিয়ার তাসমানিয়া বিশ্ববিদ্যালয়ের এশিয়া ইন্সটিটিউটের বিভাগীয় প্রধান জেমস চিন আলজাজিরাকে বলেন, মালয়েশিয়ার রাজা এখন খুবই উৎকণ্ঠার মধ্যে রয়েছেন। আনোয়ার ইব্রাহিম নাকি মাহাথির মোহাম্মদ- কাকে প্রধানমন্ত্রীর দায়িত্ব দেবেন তা নিয়ে তিনি নিজে কোনো সিদ্ধান্ত নিতে পারছিলেন না, তারপর সংসদ সদস্যদের ডেকে তাদের মতামত চেয়েছেন। এর মানে হল এই যে, সোমবার (২ মার্চ) পর্যন্ত এ নিয়ে নানা জল্পনা-কল্পনা হবে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত