দিল্লি দাঙ্গায় কোনো হিন্দু বা মুসলিম মরেনি: অমিত শাহ

  অনলাইন ডেস্ক ১২ মার্চ ২০২০, ০৭:৫০:৫৩ | অনলাইন সংস্করণ

বিতর্কিত নাগরিকত্ব আইন ঘিরে ভারতের দিল্লিতে দাঙ্গায় কোনো হিন্দু বা মুসলিম মারা যায়নি বলে মন্তব্য করেছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

দাঙ্গায় হতাহতরা সবাই ভারতীয় বলে দাবি করেন তিনি।

বুধবার সংসদে দিল্লি সহিংসতা নিয়ে প্রথমবার মুখ খুলে এমন মন্তব্য করেন তিনি।

অমিত শাহ বলেন, ‘হিন্দু বা মুসলমান নয়, দিল্লি সহিংসতায় মৃত্যু হয়েছে ৫২ জন ভারতীয়র।’

তিনি আরও বলেন, দিল্লির দাঙ্গা পরিকল্পিত। তার তত্ত্ব প্রমাণে এদিন একগুচ্ছ প্রমাণও তুলে ধরেন স্বরাষ্ট্রমন্ত্রী। বলেন, দাঙ্গার সময় ফেসবুকে প্রচুর ভুয়া অ্যাকাউন্ট খোলা হয়েছিল।

দিল্লি সহিংষতায় জড়িতরা কেউ ছাড় পাবে না বলে হুশিয়ার দিয়ে দোষীদের চিহ্নিত করে পুলিশ প্রশাসন শাস্তি দেয়ার ব্যবস্থা করছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

এদিন দাঙ্গা মোকাবিলায় দিল্লি পুলিশের ভূয়সী প্রশংসা করেন অমিত শাহ। তিনি বলেন, দাঙ্গা শুরু হওয়ার ৩৬ ঘণ্টার মধ্যে তা নিয়ন্ত্রণে আনে দিল্লি পুলিশ। সেজন্য তাদের বাহবা প্রাপ্য।

অমিত শাহ বলেন, যাদের দোকান পুড়েছে তাদের ক্ষতিপূরণ দেবে সরকার। সেজন্য ভিডিয়োগ্রাফি করে ক্ষয়ক্ষতির অনুমান করা হচ্ছে। সূত্র: হিন্দুস্তান টাইমস

ঘটনাপ্রবাহ : ভারতে নাগরিকত্ব সংশোধনী বিল বিতর্ক

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত