ভারতীয় সীমান্তে পাকিস্তানের হামলা

  অনলাইন ডেস্ক ১৫ মার্চ ২০২০, ২১:৫২:২৩ | অনলাইন সংস্করণ

ফাইল ছবি

পাকিস্তান যুদ্ধবিরতি লংঘন করে সীমান্তে গুলি ও মর্টার শেলের হামলা চালিয়েছে বলে খবর প্রকাশ করেছে ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমস।

দেশটির কর্মকর্তাদের বরাত দিয়ে হিন্দুস্তান টাইমস জানিয়েছে, রোববার জম্মু-কাশ্মীরের পঞ্চ কাতুয়া জেলায় আন্তর্জাতিক সীমান্ত ও নিয়ন্ত্রণ রেখায় ফরোয়ার্ড পোস্ট ও গ্রামবাসীদের লক্ষ্য করে হামলা চালানো হয়।

এতে বলা হয়, পাকিস্তানি সেনাবাহিনী কিরনি ও কসবা সেক্টরে পঞ্চ জেলার নিয়ন্ত্রণ রেখায় স্থানীয় সময় রোববার পৌনে ২টার দিকে গুলি ও মর্টার শেল দিয়ে হামলা চালায়। হামলা প্রায় দেড়ঘণ্টা অব্যাহত থাকে। এতে গ্রামবাসীদের কয়েকটি স্থাপনা ধ্বংস হয়। হামলায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। তবে কিছু গৃহপালিত পশু স্পিলিন্টারের আঘাতে আহত হয়েছে।

এদিকে ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র জানান,পঞ্চ জেলায় কসবা ও কিরনি সেক্টরে পাকিস্তান অনর্থক যুদ্ধবিরতি লঙ্ঘন করে হালকা অস্ত্রের গুলি ও মর্টার শেল দিয়ে হামলা চালায়। ভারতীয় সেনাবাহিনী পাল্টা হামলা করে এর জবাব দিয়েছে।

গণমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়েছে, এছাড়াও পাকিস্তান যুদ্ধবিরতি লঙ্ঘন করে কাতুয়া জেলায় হিরানগর সেক্টরের আন্তর্জাতিক সীমান্ত বরাবর মানইয়ারি-চোরগালি এলাকায় পোস্টগুলোতে হামলা চালিয়েছে। সেখানেও সীমান্ত প্রতিরক্ষা বাহিনী জবাব দিয়েছে।

ঘটনাপ্রবাহ : কাশ্মীর সংকট

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত