ওবামা-বিলগেটসসহ যুক্তরাষ্ট্রে মহারথীদের টুইটার হ্যাকড

  অনলাইন ডেস্ক ১৬ জুলাই ২০২০, ১৯:৫৯:৩৭ | অনলাইন সংস্করণ

বারাক ওবামা ও বিল গেটস। ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা, মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস ও বিলিয়নিয়ার এলন মাস্কসহ যুক্তরাষ্ট্রের বেশ কয়েকজন মহারথীর টুইটার অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছে। সবার আইডি থেকে একই রকম টুইট করা হয়েছে।

পাশাপাশি হ্যাকড হওয়া অ্যাকাউন্টের তালিকায় রয়েছে অ্যামাজন সিইও জেফ বেজস, আমেরিকার প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেন ও কেনি ওয়েস্ট ও তার স্ত্রী টিভি সেলিব্রেটি কিম কার্দেশিয়ানও। মিডিয়া বিলিয়নিয়ার মাইক ব্লুমবার্গের টুইটারও হ্যাক করা হয়েছে। রেহাই পায়নি মার্কিন টেক জায়ান্ট অ্যাপল ও রাইড শেয়ারিং সেবাদাতা উবারের অ্যাকাউন্টও।

হ্যাকড হওয়া এসব অ্যাকাউন্ট থেকে কোভিড-১৯ আক্রান্তদের জন্য সাহায্য চাওয়া হয়েছে। আর সাহায্য করা অর্থের দ্বিগুণ অর্থ ফেরত দেওয়ার কথাও বলা হয়।

স্বয়ং বিল গেটসের অ্যাকাউন্ট থেকে টুইট এসেছিল, সবাই আমাকে ঋণ শোধের কথা বলছে। এখনই সময়। আপনি আমাকে এক হাজার ডলার দিন, আমি আপনাকে দুই হাজার ডলার দেব!

নিচে যথারীতি বিটকয়েন পাঠানোর লিঙ্ক।

দিনটিকে কর্মীদের জন্য ‘কঠিন দিন’ আখ্যা দিয়েছেন টুইটার প্রধান জ্যাক ডরসি। আমরা অসম্ভব বিব্রত যে এমনটা ঘটেছে।-এক টুইটে লিখেছেন তিনি।

আমরা বোঝার চেষ্টা করছি এবং ঠিক কী ঘটেছে সে ব্যাপারে আমাদের কাছে পরিষ্কার চিত্রটি আসার পর যতটুকু সম্ভব আপনাদের জানাব।- যোগ করেছেন ডরসি।

নিউ ইয়র্ক টাইমস-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, আপাতদৃষ্টিতে এটিকে বিটকয়েন স্ক্যামেরই কাজ বলে ধারণা করা হচ্ছে।

সূত্র: নিউইয়র্ক টাইমস ও বিবিসি

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত