অভিনেতা সালেহ আহমেদ আর নেই

  যুগান্তর রিপোর্ট ২৪ এপ্রিল ২০১৯, ১৫:৩২ | অনলাইন সংস্করণ

সালেহ আহমেদ
সালেহ আহমেদ। ছবি: যুগান্তর

নাটকের জনপ্রিয় মুখ সালেহ আহমেদ আর নেই।

দীর্ঘ কয়েক বছর ধরে অসুখে ভুগে বুধবার দুপুর ২টা ৩৩ মিনিটে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন ইন্তেকাল করেন তিনি (ইন্নালিল্লাহি ... রাজিউন)।

সালেহ আহমেদের মেয়ে লিনা যুগান্তরকে এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রায় সাত বছর আগে তিনি ব্রেনস্ট্রোক করেন। পাশাপাশি তার ফুসফুস প্রদাহজনিত সমস্যাসহ বাত সমস্যাও রয়েছে। এ জন্য তিনি স্পষ্টভাবে কথা বলতে ও হাঁটতে পারতেন না।

সপ্তাহখানেক আগে গুরুতর অসুস্থ হয়ে আবারও অ্যাপোলো হাসপাতালে ভর্তি হন বর্ষীয়ান এ শিল্পী।

তার চিকিৎসায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সালেহ আহমেদের চিকিৎসার জন্য ২৫ লাখ টাকার অনুদান দিয়েছিলেন তিনি।

বগুড়ার সারিয়াকান্দিতে সালেহ আহমেদের জন্ম। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরে চাকরির পাশাপাশি ময়মনসিংহে অমরাবতী নাট্যমঞ্চের সঙ্গে যুক্ত ছিলেন সালেহ আহমেদ। স্বাধীনতার আগে বিটিভিতে তিনি নিয়মিত অভিনয় করতেন।

১৯৯১ সালে অবসরে যাওয়ার পর হুমায়ূন আহমেদের নাটক ও চলচ্চিত্রে অভিনয় শুরু করেন।

ধারাবাহিক ‘অয়োময়’ নাটক ও ‘আগুনের পরশমণি’ চলচ্চিত্রের মাধ্যমে অভিনয় জগতে তার পদচারণা শুরু হয়। এর পর অসংখ্য টিভি নাটক ও চলচ্চিত্রে অভিনয় করেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×