ভূমধ্যসাগর থেকে উদ্ধার হওয়া ২৪ বাংলাদেশি দেশে ফিরছেন

  যুগান্তর ডেস্ক ২৬ Jun ২০১৯, ১২:৫০:০১ | অনলাইন সংস্করণ

ফাইল ছবি

তিউনিসিয়া ভূমধ্যসাগর থেকে উদ্ধার হওয়া বাংলাদেশি নাগরিকদের তৃতীয় ধাপে বুধবার দেশে আনা হবে।

উদ্ধার হওয়া ৬৪ বাংলাদেশি নাগরিকের মধ্যে বুধবার ২৪ জন দেশে ফিরবেন। কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে বিকাল ৫টা ১৫ মিনিটে তাদের ঢাকায় অবতরণের কথা রয়েছে।

এর আগে গত ২১ জুন ভূমধ্যসাগর থেকে উদ্ধার হওয়া ৬৪ বাংলাদেশির মধ্যে প্রথম ধাপে ১৭ জনকে দেশে ফেরানো হয়েছে। ২৫ জুন দ্বিতীয় ধাপে ফিরেছেন ১৫ জন এবং বুধবার ফিরছেন ২৪ বাংলাদেশি।

এ নিয়ে ৫৬ জনকে দেশে ফেরানো হলো। অবশিষ্ট ৮ জন ফেরত আসতে অস্বীকৃতি জানিয়েছেন বলে জানা গেছে। তবে তাদের ফেরত পাঠানোর জন্য লিবিয়ার বাংলাদেশ দূতাবাস তিউনিসিয়া কর্তৃপক্ষ ও আইওএমের সঙ্গে যোগাযোগ অব্যাহত রেখেছে।

আটকেপড়া বাংলাদেশি নাগরিকদের ফেরত পাঠানো হবে মর্মে লিবিয়ার বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে তিউনিসিয়া কর্তৃপক্ষের নিকট নিশ্চয়তা প্রদানের পর গত ১৮ জুন জারজিস বন্দরে নামার অনুমতি দেয় দেশটির সরকার।

এতদিন কঠোর নিরাপত্তার মধ্যে উদ্ধার হওয়া বাংলাদেশিদের রেড ক্রিসেন্ট ও আইওএম যৌথভাবে পরিচালিত শেল্টার হোমে রাখার ব্যবস্থা করা হয় এবং আইওএমের সহায়তায় কর্মীদের দেশে ফেরত পাঠানোর ব্যবস্থা করা হয়।

তিউনিসিয়া ভূমধ্যসাগর থেকে উদ্ধার হওয়া ৬৪ বাংলাদেশির মধ্যে মাদারীপুরের ২৬ জন, বি-বাড়িয়ার ১৫, সিলেটের ৮, শরীয়তপুরের ৩, মৌলভীবাজারের ৩, নোয়াখালীর ২, চাঁদপুরের ১, সুনামগঞ্জের ১, গাজীপুরের ১, ঢাকার ১, নরসিংদীর ১, ফরিদপুরের ১ ও টাঙ্গাইলের একজন রয়েছেন।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত