কোটা সংস্কার নিয়ে যা বললেন অর্থমন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ১০ এপ্রিল ২০১৮, ১৭:৪৯ | অনলাইন সংস্করণ

আবুল মাল আবদুল মুহিত
আবুল মাল আবদুল মুহিত। ফাইল ছবি

সম্প্রতি সারা দেশে কোটা সংস্কারের দাবির বিষয়ে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

মঙ্গলবার সচিবালয়ে ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আইসিবি) বাৎসরিক মুনাফার শেয়ারের একটি অনুষ্ঠানে তিনি কোটা নিয়ে মন্তব্য করেন।

অর্থমন্ত্রী বলেন, সরকারি চাকরিতে কোটা অবশ্যই থাকবে, তবে এটি সংস্কার করা উচিত। আমি প্রধানমন্ত্রীকে পরামর্শ দিয়েছি এটিকে সংস্কার করার জন্য। যদি এটা আমার মন্ত্রণালয়ের কাজ নয়।

বাজেটের পর ৫৬ শতাংশের কোটা অবশ্যই সংস্কার করা হবে জানিয়ে তিনি বলেন, সরকারি চাকরিতে কোটায় প্রার্থী পাওয়া যায় না। তবে কোটা কত অংশ থাকবে তা নিয়ে আলোচনা হতে পারে। পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতেই কোটা প্রথা থাকতে হবে। আসন্ন বাজেটের পর এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে।

এ সময় আইসিবি পরিচালনা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মুজিব উদ্দীন আহম্মদ এবং কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক গাজী সানাউল হক অর্থমন্ত্রীর হাতে সরকারের প্রাপ্য নগদ লভ্যাংশ ৫১ কোটি ২৫ লাখ ৭৮ হাজার ৩০৪ টাকার ডিভিডেন্ট ওয়ারেন্ট হস্তান্তর করেন।

ঘটনাপ্রবাহ : কোটাবিরোধী আন্দোলন ২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter