আরাভ খানকে নিয়ে যা বললেন সাবেক আইজিপি বেনজির

 যুগান্তর প্রতিবেদন 
১৮ মার্চ ২০২৩, ০৪:২৬ পিএম  |  অনলাইন সংস্করণ
সাবেক আইজিপি বেনজির আহমদ
সাবেক আইজিপি বেনজির আহমদ ও আরাফ খান (ডানে)। ছবি: যুগান্তর

পুলিশ কর্মকর্তা হত্যার আসামি আরাভ খানকে নিয়ে গত কয়েকদিন ধরে চলছে ব্যাপক আলোচনা-সমালোচনা। মূলত ক্রিকেটার সাকিব আল হাসান সম্প্রতি দুবাইয়ে আরাভ খানের ব্যবসা প্রতিষ্ঠান উদ্বোধনে দুবাই গেলে বিষয়টি আলোচনায় আসে।

এবার বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন পুলিশের সাবেক আইজিপি বেনজির আহমদ। যুগান্তরের নীতিমালা অনুযায়ী বানান সংশোধ সাপেক্ষে তার স্ট্যাটাসটি হুবহু তলে ধরা হলো-

‘সম্মানিত দেশবাসী,

আমি আপনাদের সবাইকে আশ্বস্ত ও সম্পূর্ণভাবে নিশ্চিত  করতে চাই যে, ‘আরাভ ওরফে রবিউল ওরফে হৃদয়’ নামে আমি কাউকে চিনি না । আমার সঙ্গে তার এমনকি প্রাথমিক পরিচয়ও নেই।

আমি আমার ল’ এনফোর্সমেন্ট ক্যারিয়ারের পুরোটা সময় খুনি, সন্ত্রাসী, ড্রাগ ব্যবসায়ী, চোরাকারবারি, ভেজালকারি ও অপরাধীদের বিরুদ্ধে লড়াই করেছি, কখনোই সখ্যতা নয়।

আপনাদের অফুরান ভালোবাসা, সমর্থন ও সহযোগিতার জন্য অশেষ কৃতজ্ঞতা।’ 

প্রসঙ্গত, পুলিশের বিশেষ শাখার পরিদর্শক মামুন ইমরান খান হত্যা মামলায় পলাতক রয়েছেন আরাভ খান। এ ছাড়া তার বিরুদ্ধে রয়েছে আরও হত্যা, ধর্ষণ, অস্ত্রসহ অন্তত ৯ মামলা।

আরাভ খানকে দেশে ফিরিয়ে আনার সব চেষ্টা হচ্ছে বলে শনিবার জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

এদিন তেজগাঁওয়ে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষ্যে এক অনুষ্ঠান যোগদান শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এরই মধ্যে তাকে (আরাভ খান) ধরতে ইন্টারপোলের সহযোগিতা চাওয়া হয়েছে। তাকে দেশে ফেরাতে সব রকম চেষ্টা চলছে।

উল্লেখ্য, ২০১৮ সালের ৮ জুলাই রাজধানীর বনানীর একটি বাসায় খুন হন বিশেষ শাখার পুলিশ পরিদর্শক মামুন ইমরান খান। পর দিন তার লাশ বস্তায় ভরে গাজীপুরের উলুখোলার একটি জঙ্গলে নিয়ে পেট্রোল ঢেলে আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন