করোনা উপসর্গ দেখা দিলে গোপন করা অপরাধ: স্বাস্থ্য অধিদফতর

  যুগান্তর রিপোর্ট ০৭ আগস্ট ২০২০, ১৮:০৪:২৯ | অনলাইন সংস্করণ

মহামারী করোনাকালে কারও জ্বর-কাশি বা কোনো লক্ষণ-উপসর্গ দেখা দিলে গোপন না রেখে পরীক্ষা করার আহ্বান জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। সংস্থাটি বলেছে, করোনার কোনো লক্ষণ-উপসর্গ দেখা দিলে অবশ্যই নমুনা পরীক্ষা করতে হবে। মহামারী রোগ গোপন করা একটি অপরাধ।

শুক্রবার দুপুরে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে একথা বলেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা বলেন, আমরা কয়েক দিন আগেই কোরবানির ঈদ উদযাপন করেছি। পশুর হাটে অনেক লোক সমাগম হয়েছে। ঈদ উৎসব পালন করতেও আমরা অনেকে সমবেত হয়েছি। এই মুহূর্তে যে কারও লক্ষণ-উপসর্গ থাকলে অবশ্যই নমুনা পরীক্ষা করতে হবে। কোনো রকম জ্বর-কাশি হলে গোপন করব না। যেহেতু এই মহামারী রোগ গোপন করাও একটি অপরাধ। কাজেই মহামারীর কোনো লক্ষণ, উপসর্গ দেখা দিলে অবশ্যই নমুনা পরীক্ষা করতে হবে এবং এই রোগ প্রতিরোধে সহায়তা করতে হবে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত