¦
জেমকন সাহিত্য পুরস্কার ২০১৫

| প্রকাশ : ১৭ এপ্রিল ২০১৫

‘ইমিগ্রেশন’ উপন্যাসের জন্য এবারের জেমকন সাহিত্য পুরস্কার পেয়েছেন সালমা বাণী। ‘একজন সাব-এডিটরের কতিপয় ছেঁড়াখোঁড়া দিন’ উপন্যাসের পাণ্ডুলিপির জন্য ‘জেমকন তরুণ কথাসাহিত্যিক’ পুরস্কার পেয়েছেন রুবাইয়াৎ আহমেদ।
শুক্রবার ১০ এপ্রিল বিকালে বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে পুরস্কার জয়ী দুই লেখকের হাতে সম্মাননা ক্রেস্ট, সম্মাননাপত্র ও নগদ অর্থ তুলে দেয়া হয়।
অধ্যাপক রফিকুল ইসলামের সভাপতিত্বে কথাসাহিত্যিক হাসান আজিজুল হক, কবি মুহম্মদ নূরুল হুদা, ভারতের কথাসাহিত্যিক দেবেশ রায় ও রবিশংকর বল, কবি আসাদ চৌধুরী, কথাসাহিত্যিক জাকির তালুকদার, সৈয়দ মনজুরুল ইসলাম, অধ্যাপক বিশ্বজিৎ ঘোষ ও জেমকন সাহিত্য পুরস্কার পর্ষদের সদস্য সচিব কবি শামীম রেজা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
সালমা বাণীর হাতে নগদ পাঁচ লাখ টাকা, ক্রেস্ট ও সম্মাননাপত্র তুলে দেন উপস্থিত বিশিষ্ট সাহিত্যিকরা। ক্রেস্ট ও সম্মাননাপত্রের সঙ্গে রুবাইয়াৎ আহমেদকে দেয়া হয়েছে নগদ এক লাখ টাকা।
অনুষ্ঠানে জেমকন গ্রুপের পরিচালক কাজী আনিস আহমেদ বলেন, এই পুরস্কার সৃষ্টিশীল লেখকদের প্রেরণা জোগাবে বলে আমার বিশ্বাস।
এর আগে হাসান আজিজুল হক (২০১৪), পারভেজ হোসেন (২০১১), ওয়াসি আহমেদ (২০১০), নির্মলেন্দু গুণ (২০০৯), সেলিম আল দীন (২০০৮), সৈয়দ শামসুল হক (২০০৭), সৈয়দ মনজুরুল ইসলাম (২০০৬), শহিদুল জহির (২০০৪) ও মামুন হুসাইন (২০০৩) জেমকন সাহিত্য পুরস্কার পান। সমুসাররাত নওশাবা
 

সাহিত্য সাময়িকী পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close