মোটরসাইকেল পোড়ানো মামলায় জয়নুল-খোকনের ৮ সপ্তাহের জামিন

  যুগান্তর রিপোর্ট ১৫ ডিসেম্বর ২০১৯, ১৬:১৫:১৫ | অনলাইন সংস্করণ

সুপ্রিম কোর্ট এলাকার আশপাশে মোটরসাইকেল পোড়ানোর ঘটনায় দায়ের করা পৃথক দুই মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন এবং দলটির যুগ্ম মহাসচিব ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনের ৮ সপ্তাহের জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। এই সময়ের মধ্যে তাদেরকে বিচারিক (নিম্ন) আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

রোববার বিচারপতি মো. রেজাউল হক ও ভীষ্মদেব চক্রবর্তীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন নিজেরাই শুনানি করেন।

এর আগে রোববার সকালে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় তাদের পক্ষে জামিন আবেদনটি করেন আইনজীবী সগির হোসেন লিয়ন। এছাড়া মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ২১ জনের পক্ষে আগাম জামিন চেয়ে হাইকোর্টে পৃথক তিন আইনজীবী আবেদন করেন।

১১ ডিসেম্বর বিকাল সাড়ে ৪টার দিকে হাইকোর্টের মাজার গেট, ঈদগাহ মাঠের গেট ও বার কাউন্সিলের গেটের সামনে তিনটি মোটরসাইকেলে আগুন দেয়া হয়।

এ ঘটনায় পরে মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১৩৫ জনকে আসামি করে দুটি মামলা করা হয়। ১২ ডিসেম্বর মামলা করার বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির রমনা বিভাগের উপকমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান।

তিনি জানান, হাইকোর্ট এলাকায় মোটরসাইকেলে অগ্নিসংযোগ করে নাশকতার অভিযোগে শাহবাগ থানায় দুটি মামলা করা হয়েছে। এক মামলায় আসামির সংখ্যা ৭০ এবং আরেকটিতে ৬৫ জন। মামলার বাদী শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) শামসুর রহমান ও এসআই ইদ্রিস আলী।

মামলায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, মেজর (অব.) হাফিজ, মির্জা আব্বাস, আবদুল্লাহ আল নোমান, ফজলুল হক মিলন, অ্যাডভোকেট জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, শফিউল বারী বাবু, নিপুন রায় চৌধুরী, শিমুল বিশ্বাস, কাজী আবুল বাশারসহ বিএনপির ১৩৫ জনকে আসামি করা হয়েছে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত