সংসদ থেকে ওয়াকআউট করল বিএনপি

  যুগান্তর রিপোর্ট ১৪ জানুয়ারি ২০২০, ২১:৩৭:৩৭ | অনলাইন সংস্করণ

একাদশ জাতীয় সংসদ থেকে ওয়াকআউট করেছে বিএনপি। মঙ্গলবার মাগরিবের নামাজের বিরতির পর সংসদের বৈঠকে অনির্ধারিত আলোচনা চলাকালে হারুনুর রশীদের নেতৃত্বে বিএনপির সংসদ সদস্যরা ওয়াকআউট করেন।

সরকারি দলের সংসদ সদস্যদের বিরুদ্ধে ‘অপ্রাসঙ্গিক’ কথা বলার অভিযোগ তুলে এই ওয়াকআউট করেন তারা।

বর্তমান সরকারের সময়ের বিভিন্ন নির্বাচনের সমালোচনা করে ‘গণতন্ত্রের’ স্বার্থে ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন অবাধ ও নিরপেক্ষ করার দাবি তোলেন বিএনপির এমপি হারুন। আর যদি ওই নির্বাচন অবাধ করার উদ্যোগ না নেয়া হয়, তাহলে সংসদ থেকে ওয়াকআউট করার হুমকি দেন তিনি।

এ সময় এমপিদের সিটি নির্বাচনের প্রচারণায় অংশ নেয়া নিয়েও প্রশ্ন তোলেন এমপি হারুন।

বিএনপির এমপি হারুনের বক্তব্যের পর আওয়ামী লীগের দুই প্রবীণ নেতা আমির হোসেন আমু ও তোফায়েল আহমেদ ফ্লোর নিয়ে পাল্টা জবাব দেন। তারা বিএনপি সরকারের আমলে অনুষ্ঠিত নানা নির্বাচনের অনিয়মের কথা তুলে ধরেন।

তাদের বক্তব্যের পর বিএনপির এমপি হারুন আবারও ফ্লোর চাইলে স্পিকার- তা নাকচ করে দেন। এ সময় হারুন মাইক ছাড়াই কথা বলতে থাকেন। সরকারি দলের সদস্যরা সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে পাল্টা বক্তব্যে প্রসঙ্গের বাইরে গিয়ে কথা বলেছেন দাবি করে অধিবেশন কক্ষ থেকে বেরিয়ে যান হারুনসহ বিএনপির অন্য সদস্যরা।

পরে সাংবাদিকদের এমপি হারুন বলেন, ঢাকা সিটি নির্বাচন সুষ্ঠু হবে কিনা সেই প্রশ্ন তুলেছিলাম। কিন্তু সরকারি দল সেগুলোর জবাব না দিয়ে অপ্রাসঙ্গিক কথা তুলেছেন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত