‘দুই কারণে খালেদা জিয়া আজ বন্দি’

  যুগান্তর রিপোর্ট ২০ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৩৪ | অনলাইন সংস্করণ

দুই কারণে খালেদা জিয়া আজ বন্দি: রিজভী

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে হওয়া সব মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার বেলা ১১টায় রাজধানীর নয়াপল্টনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে মিছিল পরবর্তী সংক্ষিপ্ত বক্তৃতায় এই দাবি জানান তিনি।

অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন, আমরা জানি খালেদা জিয়াকে কেন বন্দি করে রাখা হয়েছে। কোনো অন্যায়ের জন্য নয়, কোনো অপরাধের জন্য নয়; অপরাধ একটিই– বেগম জিয়ার এত জনপ্রিয়তা কেন? এত অপপ্রচার চালানোর পরও দেশনেত্রীর জন্য মানুষ কাঁদে কেন? এই কারণেই তাকে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে।

তিনি বলেন, অবিলম্বে খালেদা জিয়ার মুক্তির জন্য এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহারের জন্য আমাদের দুর্বার গণআন্দোলন গড়ে তুলতে হবে। এই গণআন্দোলন শুরু করতে আর বিলম্ব করা যাবে না, এ মূহুর্তে জনগণকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধভাবে আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে। কারণ বর্তমান সরকার অগণতান্ত্রিক সরকার, অনির্বাচিত সরকার।

‘এই সরকারের মাধ্যমে সুষ্ঠু নির্বাচন এবং গণতন্ত্রের অধিকার ফিরে পাওয়া সম্ভব নয়। দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্তির মধ্য দিয়ে দেশে গণতন্ত্র ফিরে আসবে, মানুষের ব্যক্তিস্বাধীনতা ফিরে আসবে। দেশে যে গুম-খুনের আতঙ্ক বিরাজ করছে, সেই ভয়াল পরিস্থিতি থেকে মানুষ উদ্ধার হবে’-যোগ করেন বিএনপির এই নেতা।

সরকারের সমালোচনা করে রিজভী বলেন, এই সরকার দেশের অর্থনীতিটা ধ্বংস করে দিয়েছে। অসংখ্য বেকার তরুণ হতাশার মধ্যে নিমজ্জিত। চারদিকে শুধু নৈরাজ্যের বিভীষিকা। দেশের জনগণ এক ভয়ঙ্কর অশান্তির মধ্যে দিনযাপন করছে। ক্ষমতাসীন গোষ্ঠী ভয় দেখিয়ে দেশ শাসন করছে। কিন্তু এই ভয়কে উপেক্ষা করেই দেশের জনগণ এই সরকারের পতনের জন্য এখন ঐক্যবদ্ধভাবে লড়াইয়ের প্রস্তুতি নিচ্ছে। মিছিলে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহিন, স্বেচ্ছাসেবক দলের সাবেক কেন্দ্রীয় সম্পাদক মোস্তাফিজুর রহমান মনির, সাবেক সদস্য ডা. জাহিদুল কবির, সাবেক ছাত্রনেতা আহসান উদ্দিন খান শিপন, মামুন ভূঁইয়া, মেহেবুব মাসুম শান্ত, কায়সার আপেল, নাজমুল হুদা, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহসভাপতি ওমর ফারুক কাওসার, যুগ্ম সম্পাদক শাহ নেওয়াজ, সহসাংগঠনিক সম্পাদক মশিউর রহমান রনি, সরিষাবাড়ী উপজেলার সাবেক সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান হীরু প্রমুখ।

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪২৪ ৩৩ ২৭
বিশ্ব ১৬,০৪,৫৩৫ ৩,৫৬,৬৬০ ৯৫,৭৩৪
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত