যে কারণে কোহলিকে বিশ্রাম দিল বিসিসিআই

  স্পোর্টস ডেস্ক ২৪ জানুয়ারি ২০১৯, ১৪:৫৭ | অনলাইন সংস্করণ

কোহলি,

ব্যাট হাতে গুরুদায়িত্ব পালন করছেন। পাশাপাশি সামনে থেকে দলকে নেতৃত্ব দিচ্ছেন। স্বাভাবিকভাবেই বিরাট কোহলির ওপর দিয়ে প্রচুর ধকল বয়ে যাচ্ছে। বিষয়টি টের পাচ্ছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। তাই তো ক্লান্তি সারিয়ে উঠতে তাকে নানাধরনের সুযোগও করে দিচ্ছে বোর্ড। ফের তাকে বিশ্রাম দিলেন কর্তারা।

নিউজিল্যান্ডে এখন স্বাগতিকদের বিপক্ষে ভারতের চলছে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজ। প্রথম ম্যাচে সফরকারীদের জয়ে অগ্রণী ভূমিকা রেখেছেন কোহলি। দ্বিতীয় ওয়ানডে গড়াবে আসছে শনিবার। সেটিসহ তৃতীয় ম্যাচটি খেলবেন তিনি। তবে বাকি দুই ওয়ানডে এবং ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে খেলবেন না ভারতীয় অধিনায়ক। থাকবেন পূর্ণ বিশ্রামে। ওই দুটি ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে ভারতকে নেতৃত্ব দেবেন সহ-অধিনায়ক রোহিত শর্মা।

অবশ্য সুদূরপ্রসারী চিন্তা থেকে এ সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। আসছে মে মাসে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে বসবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ। ক্রিকেটের সর্বোচ্চ আসরে ফুরফুরে মেজাজে ও সতেজ পেতে কোহলিকে বিশ্রাম দিয়েছে বোর্ড। বিশ্বমঞ্চে তার কাছ থেকে সেরাটা পেতেই এ পথে হাঁটা তাদের।

এছাড়া সামনে রয়েছে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ। একে কোহলির বিশ্বকাপের প্রস্তুতির প্ল্যাটফর্ম হিসেবে ভাবছেন বোর্ড কর্তারা। গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে ভারতের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা জানায়, গেল কয়েক মাস তার ওপর অনেক চাপ গেছে। এজন্য অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজের আগে তাকে বিশ্রাম দেয়ার সিদ্ধান্ত নিয়েছে টিম ম্যানেজমেন্ট ও সিনিয়র নির্বাচক কমিটি।

গেল ৬ মাসে এ নিয়ে দুইবার বিশ্রাম পেলেন কোহলি। এর আগে সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপেও বিশ্রামে ছিলেন তিনি। এরও আগে শ্রীলঙ্কায় আয়োজিত নিদাহাস ট্রফিতে রেস্টে ছিলেন মাস্টার ব্যাটসম্যান। এছাড়া হোমগ্রাউন্ডে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টেও খেলেননি বিশ্বসেরা ক্রিকেটার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×