গেইলের রেকর্ড ভাঙলেন শুভাগত

  স্পোর্টস ডেস্ক ২৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:০২ | অনলাইন সংস্করণ

শুভাগত হোম চৌধুরী
১৬ বলে ফিফটির রেকর্ড গড়েছেন শুভাগত হোম চৌধুরী। ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে ১৬ বলে ফিফটি করার মধ্য দিয়ে ব্যাটিং দানব ক্রিস গেইলের রেকর্ড ভেঙে দিলেন শুভাগত হোম চৌধুরী। শুধু গেইল নয়, জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুলের সামনেই তার ২০ বলে গড়া ফিফটির রেকর্ড ভাঙলেন শুভাগত।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে (১২ বলে) দ্রুততম ফিফটি রেকর্ড গড়েছেন ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিং। ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফরম্যাটে ১৭ বলে ফিফটির রেকর্ড গড়েন ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার ক্রিস গেইল। বাংলাদেশ দলের হয়ে মাত্র ২০ বলে ফিফটির রেকর্ড গড়েছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।

মঙ্গলবার ঢাকা প্রিমিয়ার লিগের স্বীকৃত টি-টোয়েন্টি ফরম্যাটে মোহামেডানের বিপক্ষে মাত্র ১৬ বলে ফিফটি করেন শাইনপুকুর ক্রিকেট ক্লাবের অলরাউন্ডার শুভাগত। তার ব্যাটিং ঝড়ে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯২ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে শাইনপুকুর।

দলের সর্বোচ্চ ৪১ বলে চারটি চার ও সমান ছক্কায় ৬৬ রান করেন তাওহীদ হৃদয়। ১৮ বলে ছয়টি ছক্কা এবং চারটি চারের সাহায্যে অপরাজিত ৫৮ রান করেন শুভাগত। আগের দিন লিজেন্ড অব রুপগঞ্জের বিপক্ষে মাত্র ১০ বল খেলে ৩২ রান করেন শুভাগত।

টার্গেট তাড়া করতে নেমে উদ্বোধনীতে ৪৬ রান করা মোহামেডান, এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারায়। মিডলঅর্ডারে ইরফান শুক্কুর প্রতিরোধ গড়ায় শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ১৭০ রান তুলতে সক্ষম হয় মোহামেডান। দলের হয়ে সর্বোচ্চ ২৯ বলে ৫২ রান করেন অপরাজিত থাকেন শুক্কুর। শাইনপুকুরের হয়ে সোহরাওয়ার্দী শুভ, সুজন হাওলাদার এবং হামিদুল ইসলামরা দুটি করে উইকেট ভাগাভাগি করেন।

সংক্ষিপ্ত স্কোর

শাইনপুকুর: ২০ ওভারে ১৯২/৪ (তাওহিদ ৬৬*, শুভাগত ৫৮*, আফিফ ২৫)।

মোহামেডান: ২০ ওভারে ১৭০/৯ (ইরফান শুক্কুর ৫২*, আব্দুল মজিদ ৩৩, আশরাফুল ২১, অভিষেক মিত্র ১৯, রকিবুল হাসান ১৬)।

ফল: শাইনপুকুর ২২ রানে জয়ী।

ম্যাচসেরা: শুভাগত হোম (শাইনপুকুর)।

ঘটনাপ্রবাহ : ঢাকা প্রিমিয়ার লিগ ২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×