জনি বেয়ারস্টোর ব্যাক টু ব্যাক সেঞ্চুরি

  স্পোর্টস ডেস্ক ০৩ জুলাই ২০১৯, ১৭:৫৪ | অনলাইন সংস্করণ

জনি বেয়ারস্টো
বিশ্বকাপে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি উদযাপন করছেন জনি বেয়ারস্টো। ছবি: সংগৃহীত

বিশ্বকাপ ক্রিকেটে দ্বিতীয় এবং ব্যাক টু ব্যাক সেঞ্চুরি করেছেন জনি বেয়ারস্টো। ইংল্যান্ডের এ তারকা ক্রিকেটার ভারতের পর আজ নিউজিল্যান্ডের বিপক্ষে শতরানের মাইলফলক স্পর্শ করেন। কোহলিদের বিপক্ষে ৯০ বলে শতরান করা বেয়ারস্টো বুধবার টিম সাউদির বলে বাউন্ডারি হাঁকানোর মধ্য দিয়ে ৯৫ বলে সেঞ্চুরি পূর্ণ করেন।

চলতি বিশ্বকাপে ১৬তম ব্যাটসম্যান হিসেবে ২৫তম সেঞ্চুরি করেন তিনি। তবে ওয়ানডে ক্রিকেটে জনি বেয়ারস্টোর এটা নবম সেঞ্চুরি। আর টেস্টের সাদা পোশাকে ৬৩ ম্যাচে ৬টি সেঞ্চুরি করেছেন এই ইংলিশ ওপেনার।

বুধবার ইংল্যান্ডের চেস্টার লি স্ট্রেটে নিউজিল্যান্ডের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে ইংল্যান্ড।

সেমিফাইনাল নিশ্চিত করতে হলে জয়ের বিকল্প নেই। এমন কঠিন সমীকরণের ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে রীতিমতো তাণ্ডব চালান ইংলিশ দুই ওপেনার জেসন রয় ও জনি বেয়ারস্টো।

উদ্বোধনী জুটিতে প্রথম পাওয়ার প্লেতে ৬৭ রান তুলে নেন তারা। অনবদ্য ব্যাটিং করে দু’জনই জোড়া ফিফটি তুলে নেন। ৬১ বলে ৮টি চারের সাহায্যে ৬০ রান করে জেমস নিশামের বলে ক্যাচে তুলে দেন জেসন রয়। তার আগে উদ্বোধনী জুটিতে দলের উড়ন্ত সূচনা করেন বেয়ারস্টোর সঙ্গে। তার বিদায়ে ১৮.৪ ওভারে ১২৩ রানে ভাঙে ইংল্যান্ডের উদ্বোধনী জুটি।

জেসন রয় আউট হলেও ব্যাটিং তাণ্ডব অব্যাহত রাখেন জনি বেয়ারস্টো। ৯৫ বলে সেঞ্চুরি করার পরই আউট হয়ে যান তিনি। ম্যাট হেনরির বলে বোল্ড হওয়ার আগে ৯৯ বলে ১৫টি চার ও এক ছক্কায় ১০৬ রান করেন তিনি। তার বিদায়ের মধ্য দিয়ে ৩১.৪ ওভারে ২০৬ রানে ৩ উইকেট হারায় ইংল্যান্ড।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪২৪ ৩৩ ২৭
বিশ্ব ১৬,০৪,৫৩৫ ৩,৫৬,৬৬০ ৯৫,৭৩৪
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত