মুশফিককে ছাড়িয়ে গেলেন ইকরাম

  স্পোর্টস ডেস্ক ০৫ জুলাই ২০১৯, ১৬:৪৮:৪২ | অনলাইন সংস্করণ

মুশফিকুর রহিম-ইকরাম আলিখিল। ছবি: সংগৃহীত

বাংলাদেশ দলের অনত্যম নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহিম। জাতীয় দলের এই উইকেটকিপার ব্যাটসম্যানকে ছাড়িয়ে গেলেন আফগানিস্তানের এক তরুণ ব্যাটসম্যান।

বৃহস্পতিবার ইংল্যান্ডের হ্যাডিংলি লিডসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্বকাপের শেষ ম্যাচ খেতে নেমে অসাধারণ ব্যাটিং করেন আফগান তরুণ ব্যাটসম্যান ইকরাম আলিখিল। কেমার রোচ, জেসন হোল্ডার, শেলডন কটরিল, ওশান থমাসদের গতিকে কাজে লাগিয়ে ৯৩ বলে আটটি বাউন্ডারিতে ৮৬ রানের ইনিংস খেলেন ইকরাম।

১৮ বছর ২৭৮ দিন বয়সে উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে ফিফটির ইতিহাস গড়েন ইকরাম আলিখিল। এর আগে ওয়ানডে ক্রিকেটে (১৯ বছর ২৪৬দিন) সবচেয়ে কম বয়সী উইকেটকিপার ব্যাটসম্যান হিসিবে ফিফটি করেছিলেন মুশফিকুর রহিম। বৃহস্পতিবার কম বয়সী উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে মুশফিককে ছাড়িয়ে ফিফটির ইতিহাস গড়েছেন ইকরাম।

বৃহস্পতিবার উইন্ডিজের বিপক্ষে স্বপ্ন জাগিয়েও জিততে পারেনি আফগানিস্তান। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩১২ রানের পাহাড় ডিঙাতে নেমে ২ উইকেটে ১৮৯ রান সংগ্রহ করে আফগানিস্তানকে জয়ের পথেই রেখেছিলেন ইকরাম আলিখিল। এরপর ৬৬ রানে ৬ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় আফগানরা। শেষ পর্যন্ত ২৩ রানে হেরে পরাজয়ের বৃত্তে থেকেই বিশ্বকাপ মিশন শেষ করে এশিয়ার এই উঠতি দলটি।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত