মুসলিম বলেই ওই দিন ৫ উইকেট পেয়েছিল শামি: রাজ্জাক

  স্পোর্টস ডেস্ক ১৮ জুলাই ২০১৯, ১১:৫৪ | অনলাইন সংস্করণ

রাজ্জাক

হঠাৎ করে আলোচনায় পাকিস্তানের সাবেক অলরাউন্ডার আবদুল রাজ্জাক। তবে বিশেষ কোনো একটি বিষয় নিয়ে নয়; একেকবার একেক ধরনের কথা বলে তোলপাড় সৃষ্টি করেন তিনি।

ভারত-পাকিস্তান বৈরী সম্পর্কের কথা সবার জানা। অথচ কয়েক দিন আগে ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে কোচিং করানোর ইচ্ছা পোষণ করেন রাজ্জাক। শুধু তাই নয়, তাকে বিশ্বসেরা অলরাউন্ডার বানাতে চান তিনি। স্বভাবতই এতে বিস্মিত হন পাক সমর্থকরা।

বিশ্বকাপ চলাকালীন আরেকটি মন্তব্য করেন রাজ্জাক। গ্রুপপর্বে ইংল্যান্ডের কাছে পরাজিত হয় ভারত। হারের দিনেও ৫ উইকেট তুলে নিয়ে নিজের সক্ষমতা দেখান মোহাম্মদ শামি। পাকিস্তানের সাবেক অলরাউন্ডার বলেন, মুসলিম বলেই ভালো পারফরম করতে পেরেছে ভারতীয় সিমার।

পরে এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় নানা ধরনের ট্রোল হয়। নেটিজেনদের হাস্যরসের খোরাকে পরিণত হয় রাজ্জাকের হাস্যকর যুক্তি। সেই রেশ না কাটতেই ফের আলোচনায় এলেন তিনি। এবারও দিলেন সাহসী স্বীকারোক্তি।

বলতে গেলে রীতিমতো বোমাই ফাটালেন ৩৯ বছর বয়সী পাক ব্যাটিং অলরাউন্ডার। একটি টিভি অনুষ্ঠানে গিয়ে তিনি যা বললেন, তা শুনে অবাক হয়েছেন খোদ উপস্থাপকও।

রাজ্জাক দাবি করেন, পাঁচ-ছয় নারীর সঙ্গে গভীর সম্পর্ক ছিল তার। সেগুলোর আবার একেকটা সম্পর্কের মেয়াদ ছিল এক-দেড় বছর করে। তার কথা শুনে উপস্থাপক প্রশ্ন করেন, এ সম্পর্কগুলো কি বিয়ের আগে হয়েছিল?

জবাবে পাকিস্তানের সাবেক ক্রিকেটার যা বলেন, তাতে বিস্মিত না হয়ে পারা যায় না। তার নির্লিপ্ত উত্তর- না, সব সম্পর্কই হয়েছে দাম্পত্য জীবন শুরু হওয়ার পর।

রাজ্জাক ২০১৩ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। পাকিস্তানের জার্সিতে ২৬৫ ওয়ানডে খেলে ৫ হাজার ৮০ রান করার পাশাপাশি ২৬৯ উইকেট নেন তিনি। ৪৬ টেস্টে এক হাজার ৯৪৬ রানের পাশাপশি শিকার করেন ১০০ উইকেট। আর ৩২ টি-টোয়েন্টিতে ব্যাট হাতে ‍৩৯৩ রানের সঙ্গে ঝুলিতে ভরেন ২০ উইকেট।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×