মালিঙ্গা-পেরেরাদের আচরণে নাখোশ শোয়েব

  স্পোর্টস ডেস্ক ১২ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৩৫ | অনলাইন সংস্করণ

শোয়েব

পাকিস্তান সফর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন ১০ লংকান ক্রিকেটার। এ তালিকায় আছেন দলটির নিয়মিত ওয়ানডে অধিনায়ক দিমুথ করুনারত্নে ও টি-টোয়েন্টি দলনেতা লাসিথ মালিঙ্গা। তাদের এমন আচরণে হতাশ পাকিস্তানের সাবেক স্পিডস্টার শোয়েব আখতার।

সোশ্যাল মিডিয়া টুইটারে এ নিয়ে বিস্তর হতাশা প্রকাশ করেছেন তিনি। দুই টুইটবার্তায় শ্রীলংকার দুঃসময়ে পাকিস্তানের পাশে দাঁড়ানোর বিষয়টি স্মরণ করিয়ে দিয়েছেন তিনি।

প্রথম টুইটে শোয়েব লেখেন- পাকিস্তান সফর থেকে নিজেদের নাম সরিয়ে নিয়েছেন ১০ লংকান ক্রিকেটার। এতে আমি ভীষণ হতাশ। শ্রীলংকা ক্রিকেটকে সবসময় সহযোগিতা করেছে পাকিস্তান। কিছু দিন আগেই দেশটিতে প্রাণঘাতী সন্ত্রাসী হামলা হয়েছে। এর পরও সেখানে আমাদের অনূর্ধ্ব-১৯ দল পাঠানো হয়েছে। ন্যক্কারজনক আক্রমণের পর লংকায় সেটিই ছিল কোনো বিদেশি দলের সফর।

পরের টুইটে তিনি লেখেন- ১৯৯৬ সালের বিশ্বকাপের পর শ্রীলংকা সফর প্রত্যাহার করে অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ। তখনও তাদের পাশে ছিল পাকিস্তান। সেই অবস্থায় ভারতের সঙ্গে মিলে সেখানে সম্মিলিত দল পাঠিয়েছিল পিসিবি। তারা একটি প্রীতি ম্যাচ খেলে এসেছিল। আমরা শ্রীলংকার কাছ থেকে আরও ভালো আচরণ প্রত্যাশা করেছিলাম। তাদের বোর্ড বন্ধুত্বপরায়ণ, ক্রিকেটারদেরও এমন হওয়া উচিত।

তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে চলতি মাসের শেষ দিকে পাকিস্তান সফরে যাওয়ার কথা শ্রীলংকার। এর আগে সন্ত্রাসী হামলার হুমকি পেয়েছেন লংকানরা। খেলতে গেলে সেখানে ফের 'ভয়াবহ' হামলার শিকার হতে পারেন তারা। যে কারণে ইতিমধ্যে আসন্ন সফর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন ১০ সিনিয়র লংকান ক্রিকেটার।

তবে এখনই আশা ছেড়ে দিচ্ছে না এসএলসি। সিরিজ ঘিরে নতুন দুই অধিনায়ক নির্বাচিত করেছেন তারা। ওয়ানডে দলের দায়িত্ব দেয়া হয়েছে লাহিরু থিরিমান্নেকে। আর টি-টোয়েন্টি দলের নেতৃত্ব পেয়েছেন দাসুন শানাকা। শিগগির অনুশীলন শুরু করবেন তারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×