ভারত আজ পাকিস্তানে রূপান্তরিত হয়েছে: শোয়েব আখতার

  স্পোর্টস ডেস্ক ১৬ অক্টোবর ২০১৯, ১৮:০৩ | অনলাইন সংস্করণ

শোয়েব আখতার
শোয়েব আখতার। ফাইল ছবি

পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার শোয়েব আখতার বলেছেন, ভারত আজ পাকিস্তানে রূপান্তরিত হয়েছে। ৯০ এর দশকে পাকিস্তান যেভাবে দাপুটে ক্রিকেট খেলেছে, এখন সেভাবে খেলতে না পারা সত্যিই হতাশাজনক।

সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ফর্মে রয়েছেন বিরাট কোহলি। জাতীয় দলে অভিষেকের পর থেকেই একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছেন ভারতীয় এ অধিনায়ক।

পুনেতে বিরাট কোহলির ডাবল সেঞ্চুরিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দাপুটে জয় পায় ভারত। কোহলির নেতৃত্বে ভারত যেভাবে এগিয়ে যাচ্ছে, ৯০ এর দশকে পাকিস্তানকে এভাবেই এগিয়ে নিয়েছিলেন শোয়েব আখতররা।

নিজের ইউটিউব চ্যানেলে এক ভিডিও বার্তায় ৪৪ বছর বয়সী পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার শোয়েব আখতার বলেন, বিরাট কোহলি ক্রিকেট মাঠে যে মনোভাব নিয়ে খেলছেন, একটা সময়ে এই মনোভাব নিয়েই খেলত পাকিস্তান। পাকিস্তানের সেই মনোভাব চুরি করেছেন কোহলি। ৯০ এর দশকে আমরা ভারতে জিতে যেভাবে মজা করতাম এখন কোহিলরা তাই করছেন।

ক্রিকেট ইতিহাসের সবচেয়ে দ্রুত গতির এ পেসার আরও বলেন, আইসিসির টেস্ট র‌্যাকিংয়ে এক নম্বর দল হওয়ার জন্য ভারতকে অভিনন্দন। একজন পাকিস্তানী হিসেবে আমি চাই ভারত যেভাবে এগিয়ে যাচ্ছে পাকিস্তানও সেভাবে এগিয়ে যাক।

তিনি আরও বলেন, ক্রিকেটকে এগিয়ে নিতে হলে আমাদের সাহসী বেশকিছু ক্রিকেটার লাগবে। যারা নিশ্চিত পরাজয় জেনেও প্রত্যাশার চেয়েও ভালো খেলে দলকে জয়ের বন্দরে পৌঁছে দিতে পারবেন। আর যতক্ষণ পর্যন্ত এ মানের ক্রিকেটার না পাওয়া যাবে ততক্ষণ উন্নতি হবে না।

শোয়েব আখতার আরও বলেন, আমি আমার কথা বলছি না। ইউনিস খান, রশিদ লতিফ, মঈন খান, মোহাম্মদ ওয়াসিমের মতো তারকারা পাকিস্তানের ক্রিকেটকে এগিয়ে নিয়ে যেতে পারেন। তাদের সার্ভিস আমাদের নিতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×