কোহলিদের জন্য নারী থেরাপিস্ট

  স্পোর্টস ডেস্ক ১৮ অক্টোবর ২০১৯, ২২:৩৮:৫০ | অনলাইন সংস্করণ

বিরাট কোহলিদের জন্য রাখা হচ্ছে নারী থেরাপিস্ট। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু তাদের সাপোর্টিং স্টাফে হিসেবে একজন নারী থেরাপিস্টকে নিয়োগ দিয়েছে।

নারী থেরাপিস্ট নিয়োগের বিষয়টি নিশ্চিত করে টুইট করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

তারা লিখেছে, আইপিএলের ১৩তম সংস্করণে নবনিতা গৌতম স্পোর্টস ম্যাসেজ থেরাপিস্ট হিসেবে দলের সঙ্গে যোগ দিয়েছেন। ক্রিকেটারদের প্রস্তুতি ও চোট থেকে দ্রুত সেরে ওঠার জন্য কী কী ম্যাসেজ দরকার তা তিনি দেখবেন। আইপিএলে প্রথম দল হিসেবে মহিলা সাপোর্ট স্টাফ নিযুক্ত করতে পেরে আমরা গর্বিত।

আইপিএলে এবারই প্রথম কোনো নারী থেরাপিস্ট কাজ করবেন। বেঙ্গালুরুর প্রধান থেরাপিস্ট ইভান স্পিচলি ও কন্ডিশনিং কোচ শঙ্কর বসু থাকবেন তার সাথে। খেলোয়াড়দের ফিটনেস রক্ষা, উন্নতি ও থেরাপির কাজগুলো করবেন নবনিতা।

অ্যাথলেটদের জন্য কাজ করেন মূলত পুরুষ থেরাপিস্টরা। থেরাপিস্টকে পুরুষই হতে হবে- এমন কোনো রীতি না থাকলেও ক্রিকেটসহ অন্যান্য ক্রীড়া ইভেন্টে থেরাপিস্ট হিসেবে নারীদের দেখা মেলে না। তবে এবার সেই প্রচলনের ব্যতিক্রম ঘটাল বেঙ্গালুরু।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত