গোলাপি বলে টেস্ট, সৌরভের সঙ্গে ভিন্নমত দ্রাবিড়ের

  স্পোর্টস ডেস্ক ২০ নভেম্বর ২০১৯, ১৩:০৩ | অনলাইন সংস্করণ

সৌরভ

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) মসনদে বসেই দেশের মাটিতে টেস্ট ক্রিকেটের জনপ্রিয়তা বৃদ্ধিতে গোলাপি বলে ম্যাচ আয়োজনের ভাবনা সামনে নিয়ে এসেছেন সৌরভ গাঙ্গুলী। ফলস্বরূপ ২২ নভেম্বর কলকাতার ঐতিহ্যবাহী ইডেন গার্ডেন্সে বসতে চলেছে প্রথম দিবারাত্রির টেস্ট। যেখানে ভারতের প্রতিপক্ষ বাংলাদেশ। গোলাপি বলে ম্যাচই টেস্ট ক্রিকেটের জনপ্রিয়তা ফেরাতে পারে বলে মন্তব্য করেছেন দাদা।

তবে সৌরভের সঙ্গে ভিন্নমত পোষণ করেছেন রাহুল দ্রাবিড়। দীর্ঘদিনের ক্রিকেটসঙ্গী ও সর্বকালের অন্যতম সেরা ভারতীয় অধিনায়কের সঙ্গে একমত নন তিনি। টেস্টের জনপ্রিয়তা ফেরাতে গোলাপি বলে ম্যাচ যথেষ্ট নয় বলে মনে করেন দ্য ওয়ালখ্যাত ক্রিকেটার।

এ মুহূর্তে এনসিএর প্রধান দ্রাবিড়। তিনি বলেন, গোলাপি বলে ম্যাচ টেস্ট ক্রিকেটের জনপ্রিয়তা বাড়াবে। কিন্তু এটিই একমাত্র উপায় নয়। টেস্ট ক্রিকেট বাঁচাতে গেলে ভক্তদের চাহিদার কথা বুঝতে হবে।

দ্রাবিড় বলেন, ক্রিকেটপ্রেমীরা এখন টিভি ও মোবাইলে খেলা দেখায় ঝুঁকেছেন। সেই প্রবণতা পাল্টাতে গেলে ভালো মানের পরিকাঠামো ও পরিষেবা দিতে হবে। তবেই সমর্থকরা মাঠে খেলা দেখতে আসবেন।

তিনি বলেন, যখন আমরা ২০০১ সালে ইডেনে এক লাখ লোকের খেলা দেখার কথা বলি, তখন কিন্তু টিভি পরিষেবা জনপ্রিয়তা পায়নি। আর এখন তো মোবাইলে ক্রিকেট চলে এসেছে।

সে জন্য বিসিসিআইকে টেস্ট ক্রিকেট বর্ষপঞ্জির পরামর্শ দিচ্ছেন দ্রাবিড়। অর্থাৎ সীমিত ওভারের থেকে আরও বেশি টেস্ট খেলার দিকে ঝুঁকতে বলছেন তিনি।

ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট ক্রিকেটের জনপ্রিয়তা অন্য পর্যায়ে। এ দুই দেশে বছরের নির্দিষ্ট সময় নির্দিষ্ট ভেন্যুতে টেস্ট খেলার চল রয়েছে। উদাহরণ হিসেবে দ্রাবিড় বলেন, ডিসেম্বরে অস্ট্রেলিয়ায় মেলবোর্নের মাঠে বক্সিং ডে টেস্ট খেলা হয়। আর জুলাইয়ে লর্ডসে টেস্ট খেলা হয়। ভারতেও এমন ক্রিকেট সূচি থাকলে দর্শকদের আকর্ষণ আরও বাড়বে।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশের ভারত সফর-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×