মোস্তাফিজকেও ছাড়িয়ে গেলেন রানা

  স্পোর্টস ডেস্ক ০৪ জানুয়ারি ২০২০, ২০:১৩ | অনলাইন সংস্করণ

মেহেদী হাসান রানা-মোস্তাফিজুর রহমান
মেহেদী হাসান রানা-মোস্তাফিজুর রহমান। ফাইল ছবি

চলতি বিপিএলে প্রত্যাশার চেয়েও ভালো খেলছেন মেহেদী হাসান রানা। দেশের তরুণ এ তারকা পেসার চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে দুর্দান্ত বোলিং করছেন। ইতিমধ্যে ৮ ম্যাচ খেলে বিপিএলে সর্বোচ্চ ১৭টি উইকেট শিকার করেছেন ২৩ বছর বয়সী এ পেসার।

শনিবার সিলেটে খুলনা টাইগার্সের বিপক্ষে চট্টগ্রামের ৬ উইকেটের জয়ে অগ্রণী ভূমিকা রাখেন রানা। তার বোলিং নৈপুণ্যে ১২১ রানে অলআউট হয় মুশফিকু রহিমের নেতৃত্বাধীন খুলনা। ৪ ওভার বোলিং করে খুলনার দুই ওপেনার মেহেদী হাসান মিরাজ ও হাশিম আমলা আর সাউথ আফ্রিকান অলরাউন্ডার রবি ফ্রাঙ্কলিংকে আউট করে ম্যাচ সেরার পুরস্কার জেতেন রানা।

শুধু শনিবারই নয়, এর আগে ঢাকা প্লাটুনের বিপক্ষে চলতি বিপিএলের ১২তম ম্যাচে ৪ ওভারে ২৩ রানে ৩ উইকেট শিকার করে দলের জয়ে অবদান রেখে ম্যাচ সেরার পুরস্কার জিতেছিলেন।

তার আগে বিপিএলের ১২ম ম্যাচে সিলেট থান্ডার্সের বিপক্ষে ২৩ রানে ৪ উইকেট শিকার করে দলের জয়ে অগ্রণী ভূমিকা রেখে ম্যাচ সেরা হন চট্টগ্রামের গতিময় পেসার রানা।

তবে ২০ ডিসেম্বর কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে ২৮ রানে ৪ উইকেট শিকার করে দলের জয়ে অবদান রাখলেও ম্যাচসেরার পুরস্কার জেতা হয়নি রানার। সতীর্থ চাদউইক ওয়লটন ২৭ বলে ৭১ রানের টর্নেডো ইনিংস খেলে ম্যাচসেরার পুরস্কার জেতেন।

চলতি বিপিএলে উইকেট শিকারের দিক থেকে দ্বিতীয় পজিশনে রয়েছেন জাতীয় দলের তারকা পেসার কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। বিপিএলে রংপুরে রেঞ্জার্সের হয়ে ১০ ম্যাচে ১৬ উইকেট শিকার করেছেন মোস্তাফিজ। ৯ ম্যাচে ১৩ উইকেট শিকার করে তৃতীয় পজিশনে রয়েছেন কুমিল্লা ওয়ারিয়র্সের আফগান স্পিনার মুজিব-উর-রহমান।

ঘটনাপ্রবাহ : বঙ্গবন্ধু বিপিএল-২০১৯

আরও

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৬৪ ৩৩ ১৭
বিশ্ব ১৪,৩১,৭০৬ ৩,০২,১৫০ ৮২,০৮০
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত