যে কারণে বাংলাদেশের বিপক্ষে বাদ পড়লেন আমির

  স্পোর্টস ডেস্ক ১৭ জানুয়ারি ২০২০, ১২:৩৫:২২ | অনলাইন সংস্করণ

বঙ্গবন্ধু বিপিএলে আগুনে ফর্মে আছেন মোহাম্মদ আমির। এখন পর্যন্ত টুর্নামেন্টে ১৮ উইকেট নিয়েছেন তিনি। খুলনা টাইগার্সকে ফাইনালে তুলতে পেস বিভাগে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন এ বাঁহাতি পেসার। প্রথমবারের মতো অধরা শিরোপা জিততে তার পানে চেয়ে দলটির অধিনায়ক মুশফিকুর রহিম।

অথচ আমিরের দিক থেকে মুখ ফিরিয়ে নিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বাংলাদেশের বিপক্ষে আসন্ন তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য বৃহস্পতিবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে তারা। তাতে ঠাঁই পেয়েছেন কয়েকজন তরুণ ক্রিকেটার। ফিরেছেন অভিজ্ঞ শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজ।

তবে জায়গা হয়নি আমিরের। তার বাদ পড়ার পেছনে স্পষ্ট কোনো কারণ উল্লেখ করেনি পিসিবি। কিন্তু তিনি নিজেই এদিন পরক্ষণেই টুইট করে সেই কথা জানিয়েছেন। বাঁহাতি পেসার মনে করেন, টেস্ট ক্রিকেট থেকে অবসর নেয়ায় দল থেকে বাদ পড়েছেন তিনি।

গেল বছরের জুলাইয়ে মাত্র ২৭ বছর বয়সে ক্রিকেটের অভিজাত সংস্করণকে বিদায় জানান আমির। তবে বাদ পড়ায় আশাহত নন তিনি। বরং আরও শক্তপোক্তভাবে দলে ফিরতে চান সুইং মাস্টার।

আমির বলেন, আমি আবার স্বরূপে ফিরব। চিন্তা করার কিংবা উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। আমি আরও শক্ত হয়ে দলে ফিরব ইনশাল্লাহ।

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে সদ্য পাকিস্তানে যেতে রাজি হয়েছে বাংলাদেশ। তিন দফায় দেশটি সফর করবে তারা। এ সময়ে স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি, একমাত্র ওয়ানডে এবং দুই ম্যাচ টেস্টের পূর্ণাঙ্গ সিরিজ খেলবেন টাইগাররা।

প্রথম দফায় ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। সব ম্যাচই হবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে।

তথ্যসূত্র: ব্যাটিং উইথ বিমল।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশের পাকিস্তান সফর-২০২০

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত