বিপিএল সেরা একাদশে জায়গা পেলেন যারা

  স্পোর্টস ডেস্ক ১৮ জানুয়ারি ২০২০, ২১:৩১:১০ | অনলাইন সংস্করণ

লিটন দাস-মুশফিকুর রহিম-মোস্তাফিজুর রহমান- মেহেদী হাসান রানা। ফাইল ছবি

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সদ্য শেষ হওয়া সপ্তম আসরে দুর্দান্ত খেলা ক্রিকেটারদের নিয়ে সেরা একাদশ সাজিয়েছে ক্রিকইনফো।

ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর সেরা একাদশে জায়গা হয়নি চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে দুর্দান্ত খেলা ইমরুল কায়েসের। ১৩ ম্যাচে চার ফিফটিতে ৪৯.১১ গড়ে ৪৪২ রান করেও সেরা একাদশে জায়গা হয়নি কায়েসের।

সেরা একাদশে জায়গা হয়নি দেশসেরা ওপেনার তামিম ইকবাল, বাংলাদেশের অন্যতম সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ ও পেস বোলার রুবেল হোসেনের।

বিপিএলে দুর্দান্ত পারফরম করে সেরা একাদশে জায়গা করে নিয়েছেন কাটার মাস্টার খ্যাত মোস্তাফিজুর রহমান। তিনি সবচেয়ে কম ১২ ম্যাচে ২০ উইকেট শিকার করে শীর্ষে রয়েছেন। ১৩ ম্যাচে ২০ উইকেট শিকার করেছেন খুলনা টাইগার্সের পাকিস্তানি পেসার মোহাম্মদ আমির। সমান ম্যাচ খেলে ২০ উইকেট শিকার করেছেন রুবেল হোসেন।

আর ব্যাট হাতে ১৪ ম্যাচে সর্বোচ্চ ৪৯৫ রান সংগ্রহ করেছেন রাইলি রুশো। সমান ম্যাচ খেলে দ্বিতীয় সর্বোচ্চ ৪৯১ রান করেছেন খুলনা টাইগার্সের নেতৃত্ব দেয়া মুশফিকুর রহিম। আর ১৫ ম্যাচ খেলে ৪৫৫ রান করেছেন বিপিএলের নতুন চ্যাম্পিয়ন রাজশাহী রয়েলসের ওপেনার লিটন কুমার দাস।

ক্রিকইনফোর বিপিএল সেরা একাদশ: লিটন কুমার দাস, মোহাম্মদ নাঈম শেখ, রাইলি রুশো, মুশফিকুর রহিম, ডেভিড মালান, আন্দ্রে রাসেল, মেহেদী হাসান, মোহাম্মদ আমির, মুজিব-উর-রহমান, মেহেদী হাসান রানা ও মোস্তাফিজুর রহমান।

ঘটনাপ্রবাহ : বঙ্গবন্ধু বিপিএল-২০১৯

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত