মিসবাহর অপসারণ চান আফ্রিদি!

  স্পোর্টস ডেস্ক ০৫ ফেব্রুয়ারি ২০২০, ১৬:০২:৫৬ | অনলাইন সংস্করণ

পাকিস্তান জাতীয় দলের প্রধান কোচ ও নির্বাচকের পদ থেকে মিসবাহ-উল হকের অপসারণ চান দেশটির সাবেক তারকা ক্রিকেটার ও অধিনায়ক শহীদ আফ্রিদি! তিনি আশাবাদী– এ দ্বৈত ভূমিকা থেকে সরে দাঁড়াবেন মিসবাহ।

গেল সেপ্টেম্বরে মিসবাহকে মূল দলের কোচ ও নির্বাচক হিসেবে নিয়োগ দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এর পর তার অধীনে গড়পড়তা পারফরম্যান্স করেছেন বাবররা। তিনি দলের দুই ভূমিকায় অবতীর্ণ হওয়ার পর ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে ২-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ জেতেন তারা। তবে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হন পাক ব্রিগেড।

মিসবাহর কোচিংয়ে প্রথম বিদেশ সফর হিসেবে অস্ট্রেলিয়ায় খেলতে যায় পাকিস্তান। সেখানে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ ২-০ ব্যবধানে হারে তারা। আর দুই ম্যাচ টেস্ট সিরিজ হারে ২-০তে।

তবে বিলম্বে হলেও মিসবাহর ভাগ্য ফিরেছে। দেশের মাটিতে দুই ম্যাচ টেস্ট সিরিজে শ্রীলংকাকে ১-০তে হারিয়েছেন মেন ইন গ্রিনরা। আর সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশকে ২-০ ব্যবধানে পরাজিত করেছেন তারা।

পাকিস্তানের পরবর্তী অ্যাসাইনমেন্ট হোমগ্রাউন্ডেই। আগামী শুক্রবার থেকে রাওয়ালপিন্ডিতে শুরু হওয়া একমাত্র টেস্টে টাইগারদের মুখোমুখি হবে আজহার বাহিনী।

এর আগে বর্তমান কোচের অপসারণ চেয়ে বসলেন আফ্রিদি। তিনি বলেন, মিসবাহর ওপর অনেক দায়িত্ব। আমি মনে করি, সে খুব ভালো করে এটি জানে। আশা করব, পাকিস্তান ক্রিকেটের উন্নতির জন্য কাজ করবে ও।

তথ্যসূত্র: ব্যাটিং উইথ বিমল।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত