কোহলির পাশে দাঁড়ালেন ইনজামাম

  স্পোর্টস ডেস্ক ০২ মার্চ ২০২০, ২০:৪০:৫৯ | অনলাইন সংস্করণ

বিরাট কোহলি-ইনজামাম-উল-হক। ফাইল ছবি

সাম্প্রতিক সময়ে বাজে ফর্মে রয়েছেন বিরাট কোহলি। তার পারফরম্যান্সের প্রভাব পড়েছে দলের রেজাল্টের ওপরও। নিউজিল্যান্ড সফরে ওয়ানডে ও টেস্ট সিরিজে কোহলি প্রত্যাশিত রান করতে না পারায় ভারত দুই সিরিজেই হোয়াইটওয়াশ হয়েছে।

নিউজিল্যান্ড সফরে টেস্টের চার ইনিংসে যথাক্রমে ২, ১৯, ৩ ও ১৪ রানে আউট হন কোহলি। শেষ দুই ওয়ানডেতে ফেরেন ১৫ ও ৯ রানে। তার এমন ছন্নছাড়া ব্যাটিংয়ের কারণেই নিউজিল্যান্ড সফরে ওয়ানডের পর টেস্ট সিরিজে মগজধোলাইল হয়েছে ভারত।

অফ ফর্মে থাকা বিরাট কোহলিকে নিয়ে দেশে-বিদেশে সমালোচনা হচ্ছে। কোহলির এমন দুঃসময়ে পাশে এসে দাঁড়িয়েছেন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ইনজামাম-উল-হক।

নিজের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম সম্প্রতি বলেছেন, অনেক লোক বিরাট কোহলির ব্যাটিংয়ের কৌশলসহ বিভিন্ন বিষয় নিয়ে সমালোচনা করছেন। কোহলিকে নিয়ে তাদের এমন সমালোচনায় আমি হতাশ। যে ছেলেটা সবচেয়ে কম ম্যাচ খেলে আন্তর্জাতিক ক্রিকেটে ৭০টা সেঞ্চুরির পাশাপাশি ভাতের হয়ে তৃতীয় সর্বোচ্চ প্রায় ২২ হাজার রান করেছে, অথচ তার ব্যাটিং কৌশল নিয়ে প্রশ্ন তোলা বোকামি ছাড়া আর কিছু নয়।

ইনজামাম আরও বলেন, ক্যারিয়ারের একটা পর্যায়ে গিয়ে একজন ক্রিকেটারের এমন অফ ফর্মে থাকাটা স্বাভাবিক। আমি মোহাম্মদ ইউসুফের কথা বলতে পারি, সেও একটা সময়ে অফ ফর্মে ছিল। তখনও লোকেরা তার অনেক সমালোচনা করেছে। সে আমার কাছে এসেছিল, আমি তখন তাকে বলেছিলাম আপনি কীভাবে একই কৌশল দিয়ে পাকিস্তানের হয়ে তৃতীয় সর্বোচ্চ ১৭ হাজারেরও বেশি রান করেছেন? নিশ্চইয় আপনি ঠিক পথেই রয়েছেন। ক্যারিয়ারে এমন সময় আসতেই পারে। হতাশার কিছু নেই।

পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ২০ হাজার ৫৪১ রান করা ইনজামাম আরও বলেন, অফ ফর্মে চলে যাওয়াটা খেলারই অংশ। আমার বিশ্বাস কোহলি আরও ভালোভাবে কামব্যাক করবে।

সূত্র: ক্রিকটেকার।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত