সেরাদের কাতারে না রাখায় আইসিসিকে একহাত নিলেন রোহিত

  স্পোর্টস ডেস্ক ২৩ মার্চ ২০২০, ১২:১৫:২১ | অনলাইন সংস্করণ

করোনাভাইরাস আতঙ্কে ঘরবন্দি ভারতের জনগণ। কার্যত স্তব্ধ গোটা বিশ্ব। বন্ধ দোকানপাট, বাজার, শপিংমল। ছুটি দেয়া হয়েছে অফিস, কোর্ট-কাছারি। কর্মীদের বাসা থেকে কাজ করার সুবিধা করে দিয়েছে কোনও কোনও কোম্পানি।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলও (আইসিসি) সুরক্ষার স্বার্থে কর্মকর্তা-কর্মচারীদের বাড়ি থেকে কাজ করতে বলেছে। এরই অংশ হিসেবে পুল শট সংক্রান্ত আইসিসির এক টুইট ভাইরাল হয়েছে। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে সেটির পরিপ্রেক্ষিতে টিম ইন্ডিয়ার সহঅধিনায়ক রোহিত শর্মার জবাবও।

করোনা আতঙ্কে বিশ্ব ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার টুইট ভাইরাল হয়েছে। তাতে ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি স্যার ভিভিয়ান রিচার্ডস, অস্ট্রেলিয়ার রিকি পন্টিং, ভারতের বিরাট কোহলি ও দক্ষিণ আফ্রিকার হার্শাল গিবসের ছবি চারটি ফ্রেমে কোলাজ করে বসানো হয়েছে।

ওপরে লেখা হয়েছে, অতীত থেকে বর্তমান, কোন ব্যাটসম্যানের হাতে সেরা পুল শট রয়েছে বলে আপনাদের মনে হয়।

২০১৯ সালে ওয়ানডেতে সর্বোচ্চ রান করেন রোহিত। ইংল্যান্ড বিশ্বকাপে পাঁচটি শতরান করেন তিনি। সাবলীল পুল কিংবা হুক শট মেরে বল বাউন্ডারির বাইরে পাঠানো তার কাছে কোনও ব্যাপারই নয়। অথচ সেরা পুল শট মারা ক্রিকেটারদের ছবিতে অন্তর্ভুক্ত না করায় আইসিসিকে রীতিমতো কথা শুনিয়েছেন তিনি।

ব্যঙ্গাত্মকভাবে হিটম্যান বলেছেন, এখানে কোনও এক ব্যাটসম্যানকে খুঁজে পাওয়া যাচ্ছে না মনে হয়। আসলে বাড়িতে থেকে কাজ করা সহজ নয়।

বিশ্ব ক্রিকেটের নীতি-নির্ধারণী সংস্থার টুইটের জবাব দিয়েছেন ভারতের সাবেক অফস্পিনার হরভজন সিং। পন্টিংয়ের পাশাপাশি ছবিতে না থাকা সত্ত্বেও রোহিতকেই সেরা পুল শট মারা ক্রিকেটার হিসেবে বেছে নিয়েছেন তিনি।

আইসিসির টুইটের প্রেক্ষিতে উত্তর দিয়েছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক কেভিন পিটারসেনও। বিশ্ব ক্রিকেটের অভিভাবক সংস্থার মতের বিপরীতে গিয়ে অ্যান্ড্রু হাডসনের নাম উল্লেখ করেছেন তিনি।

তথ্যসূত্র: এনডিটিভি/ওয়ান ইন্ডিয়া।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত