‘আইপিএলে পারফর্ম করেই জাতীয় দলে ফিরবেন ধোনি’

  স্পোর্টস ডেস্ক ০৯ আগস্ট ২০২০, ১৯:১০:৩০ | অনলাইন সংস্করণ

গত বছরের ৯ জুলাই ইংল্যান্ডে বিশ্বকাপ খেলেই ছুটিতে যান মহেন্দ্র সিং ধোনি। এরপর জাতীয় দল একাধিক ম্যাচ খেললেও তাতে ছিলেন না ভারতের সাবেক সফল এই অধিনায়ক। যে কারণে ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই মনে করেছেন ধোনি তার ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলে ফেলেছেন।

তবে ভারতীয় সাবেক তারকা ক্রিকেটার ও জনপ্রিয় ধারাভাষ্যকার সঞ্জয় মাঞ্জেরেকার বলেছেন, বিরাট কোহলির বিয়ের দিন ধোনির সঙ্গে আমার কিছুটা সময় কাটানোর সুযোগ হয়েছিল। সেদিন অবসর নিয়ে ধোনি আমাকে বলেছিল, ‘যতদিন টিম ইন্ডিয়ার সবচেয়ে দ্রুতগতির দৌড়বিদ থাকব, ততদিন পর্যন্ত খেলা চালিয়ে যাব।’

সম্প্রতি একটি বেসরকারি চ্যানেলে আয়োজিত এক অনুষ্ঠানে সঞ্জয় মাঞ্জেরেকার আরও বলেছেন, ধোনি এখনও নিজেকে শারীরিকভাবে ফিট বলে মনে করেন। আমার বিশ্বাস সে ১৯ সেপ্টেম্বর আরব আমিরাতে শুরু হতে যাওয়া আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করে জাতীয় দলে কামব্যাক করবে।

২০০৪ সালের ২৩ ডিসেম্বর চট্টগ্রামে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ম্যাচের মধ্য দিয়ে আন্তর্জাতিকে অভিষেক হয় মহেন্দ্র সিং ধোনির। সবশেষ গত বছরের ৯ জুলাই ম্যানচেস্টারে নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপ ম্যাচ খেলেছেন তিনি। ৩৮ বছর বয়সী এই উইকেটকিপার ব্যাটসম্যান ভারতের হয়ে ৯০টি টেস্ট ৩৫০টি ওয়ানডে আর ৯৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ১৬টি সেঞ্চুরির সাহায্যে সংগ্রহ করেছেন ১৭ হাজার ২৬৬ রান।

ভারতের হয়ে সর্বোচ্চ ২০০ ওয়ানডে, ৬০টি টেস্ট আর ৭২টি টি-টোয়েন্টি ম্যাচে নেতৃত্ব দেন ধোনি। তার অধিনায়কত্বে ভারত জিতে ১১০টি ওয়ানডে, ২৭টি টেস্ট ও ৪১টি টি-টোয়েন্টি ম্যাচ।

২০০৭ সালে ধোনির অধিনায়কত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে নেয় ভারত। ২০১১ সালে ভারতের বিশ্বকাপ জয়েও নেতৃত্ব দেন তিনি। ২০১৩ সালে ধোনির অধিনায়কত্বে বার্মিংহামে ইংল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতে নেয় ভারত।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত