আইপিএলে ভিভো না থাকায় আর্থিক ক্ষতির মুখে ভারত

  স্পোর্টস ডেস্ক ০৯ আগস্ট ২০২০, ২২:৪২:১৬ | অনলাইন সংস্করণ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) টাইটেল স্পন্সর থেকে বাদ পড়েছে চীনের মোবাইল ফোন কোম্পানি ভিভো। ভিভো না থাকায় বড় ধরনের আর্থিক ক্ষতির মুখে পড়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী বলেছেন, ভিভো না থাকায় আমি আর্থিক সংকট বলব না, তবে হ্যাঁ এটা বড় ধাক্কা। বিসিসিআই আর্থিকভাবে যথেষ্ট শক্তিশালী একটি সংস্থা। ক্রিকেটার, বোর্ডের কর্তা এবং দর্শকরা এ সংস্থাকে শক্তিশালী করে তুলেছেন। আশা করছি এ ধাক্কা আমরা সামলে উঠতে পারব। নতুন স্পন্সর পাওয়ার ব্যাপারে আমরা আশাবাদী। তাই এটাকে বড় ক্ষতি বলে আমরা মনে করছি না।

আইপিএলের টাইটেল স্পন্সর হিসেবে ২০১৮ থেকে ২০২২ সাল পর্যন্ত বিসিসিআইয়ের সঙ্গে চুক্তি হয় ভিভোর। চুক্তি অনুযায়ী প্রতি বছর ৪৪০ কোটি টাকা করে দিয়েছে ভিভো। পাঁচ বছরে চীনের এই কোম্পানি থেকে ২ হাজার ১৯০ কোটি টাকা রাজস্ব আয় হতো ভারতের।

করোনার এই কঠিন সময়ে চীন ও ভারতের সীমান্ত সমস্যার কারণে ভিভোর সঙ্গে আইপিএলের চুক্তি বাতিল হয়। চুক্তি বাতিল হওয়ায় বড় ধরনের আর্থিক ক্ষতি হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের।

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে আরব আমিরাতে আইপিএলের ১২তম আসর শুরু হবে। তার আগে নতুন টাইটেল স্পন্সরের খোঁজে বিসিসিআই।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত