বাংলাদেশ-শ্রীলংকার সমর্থন চায় পাকিস্তান

 স্পোর্টস ডেস্ক 
১৯ মার্চ ২০২৩, ০৬:৩৮ পিএম  |  অনলাইন সংস্করণ

এশিয়া কাপ ঘরের মাঠে আয়োজনে বাংলাদেশ, শ্রীলংকা, আফগানিস্তান, সংযুক্ত আরব আমিরাত ও নেপালের সমর্থন চায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। 

সীমান্ত নিয়ে সমস্যার কারণে পাকিস্তানের মাঠে এশিয়া কাপ খেলতে নারাজ ভারত। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) সাফ জানিয়ে দিয়েছে তারা পাকিস্তানে দল পাঠাবে না। 

ভারত নিরপেক্ষ ভেন্যুতে এশিয়া কাপ খেলতে রাজি। যদি তাও না হয়, ভারতের ম্যাচগুলো যেন সংযুক্ত আরব আমিরাতের নিরপেক্ষ ভেন্যুতে আয়োজন করা হয় এটাই চাওয়া ভারতের। 

কিন্তু দেশের মাঠে এশিয়া কাপ আয়োজন করতে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে পিসিবি। এজন্য এশিয়ার অন্যদলগুলোর সমর্থন চায় পাকিস্তান। 

এ ব্যাপারে পিসিবির চেয়ারম্যান নাজাম শেঠি বলেছেন, এসিসির অন্য সদস্যদের মতামত জানা অবশ্যই দরকার। তবে দিনের শেষে এটাও মাথায় রাখা জরুরি যে, এশিয়ার ক্রিকেট খেলুড়ে দেশের ওপর ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রভাব কী পরিমাণ।

নাজাম শেঠি আরও বলেন, আমি এসিসির অন্য সদস্য দেশগুলোর সঙ্গে যোগাযোগ রাখছি। সবাইকে আমাদের সমস্যার কথা জানিয়েছি। আশা করব, প্রত্যেকে গুরুত্ব দিয়ে বিষয়টি ভাববে এবং সম্মানজনক সমাধান পাব আমরা।

পিসিবির চেয়ারম্যান বলেছেন, আমি অনেকের সঙ্গে কথা বলেছি। আমাদের সরকারের মতামত নিয়েছি। ক্রিকেট বোর্ডের বৈঠকে আমরা কী অবস্থান নিতে পারি, তা নিয়ে আইনি পরামর্শও নিয়েছি। 

এর আগে পিসিবি হুমকি দিয়ে জানিয়েছিল, ভারত এশিয়া কাপ খেলতে পাকিস্তান না গেলে, বিশ্বকাপ খেলতে ভারতে দল পাঠাবে না পাকিস্তান।

বিশ্বকাপ বয়কট প্রসঙ্গে নাজাম শেঠি বলেন, এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বৈঠকে কী সিদ্ধান্ত হয় দেশে ফিরে সরকারকে জানাব। তারপর বিশ্বকাপ নিয়ে যা সিদ্ধান্ত নেওয়ার তাই নেওয়া হবে।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন