স্বাস্থ্য তথ্য চেয়ে গ্রাহকের কাছে যাবে এসএমএস

  আইটি ডেস্ক ৩০ মার্চ ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

করোনাভাইরাস পরিস্থিতিতে জনগণের সার্বিক অবস্থা জানতে গ্রাহকদের কাছ থেকে স্বাস্থ্যবিষয়ক তথ্য পেতে সব মোবাইল ফোন ব্যবহারকারীর কাছে এসএমএস পাঠানো হবে।

গতকাল রোববার সকাল থেকে এসএমএস পাঠানো শুরু হয় বলে জানা গেছে।

প্রযুক্তির এমন ব্যবহারে সবাই সাড়া দিলে সবার স্বাস্থ্যের একটা প্রাথমিক চিত্র সম্পর্কে ধারণা মিলবে বলে সংশ্লিষ্টরা মনে করছেন। এসএমএসে মোবাইল ফোনের গ্রাহককে বলা হবে আপনার শ্বাসকষ্ট, জ্বর বা কাশি থাকলে ডায়াল করুন *৩৩৩২# নম্বরে।

দু’দিন ধরে সব কার্যকর মোবাইল সংযোগে এমন এসএমএস পাঠানো হবে। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন শনিবার এ বিষয়ে একটি নির্দেশনা অপারেটরদের কাছে পাঠিয়েছে।

জানা গেছে, কোনো গ্রাহক *৩৩৩২# নম্বরে কল করলে ৯০ সেকেন্ডের একটি আইভিআর ভয়েস পাবে যেখানে আবার তাকে পাঁচটি প্রশ্ন করা হবে। গ্রাহকদের কাছ থেকে পাওয়া প্রশ্নের উত্তরগুলো সরাসরি চলে যাবে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউট বা আইইডিসিআরের কাছে। পরে সেগুলো পর্যালোচনা করে কিছু গ্রাহকের কাছে আরও বিস্তারিত তথ্য জানাতে তাকে আইইডিসিআর থেকে ফোন করা হবে বলে সংশ্লিষ্টরা জানান।

আরও খবর
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত