সরকারি চাকরি

  যুগান্তর ডেস্ক ০৬ এপ্রিল ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সরকারি চাকরি

বাংলাদেশ নৌবাহিনী

বাংলাদেশ নৌবাহিনীতে শূন্য পদগুলো সরাসরি নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এ বাহিনীতে ১১টি পদে সর্বমোট ৬৩ জনকে নিয়োগ দেয়া হবে।

পদের নাম : জুনিয়র ইন্সট্রাক্টর (কম্পিউটার মেইনটেন্যান্স), জুনিয়র ইন্সট্রাক্টর (মেরিন ইঞ্জিনিয়ারিং/মেকানিক্যাল), জুনিয়র ইন্সট্রাক্টর (মেশিনিস্ট), জুনিয়র ইন্সট্রাক্টর (ওয়েল্ডিং), সহকারী লিডিংম্যান (গান ফিটার, ইলেকট্রনিক্স, পাম্প ফিটার), হাইলি স্কিল্ড মিস্ত্রি (মেশিনিস্ট, ল্যাগিংম্যান, পাইপ ফিটার, ইলেক্ট্রনিক্স, কম্প্রেসর ফিটার, এয়ার কন্ডিশনার মেকানিক, কার্পেন্টার, লাইফ র?্যাফট মেকানিক, রেডিও মেকানিক), হাইলি স্কিল্ড গ্রেড ১ (টার্নার, প্লেটার, পেইন্টার, কার্পেন্টার, পাইপ ফিটার, এয়ার কন্ডিশনার মেকানিক, ইলেকট্রিশিয়ান, রেডিও মেকানিক), হাইলি স্কিল্ড মিস্ত্রি- গ্রেড ২ (প্লেটার, পেইন্টার, কার্পেন্টার, ল্যাগিং ম্যান, শিপ ফিটার, গান ফিটার, ইলেকট্রিশিয়ান), স্কিল্ড গ্রেড (ওয়েল্ডার, প্লেটার, ইলেকট্রোপ্লেটার, গান ফিটার, রেডিও মেকানিক, কম্পিউটার মেকানিক, ওয়েল্ডার, ইলেকট্রিশিয়ান), সেমি স্কিল্ড গ্রেড ১ (ওয়েল্ডার, প্লেটার, কার্পেন্টার), সেমি স্কিল্ড গ্রেড ২ (ওয়েল্ডার, প্লেটার, কার্পেন্টার, ইলেকট্রোপ্লেটার, রেডিও মেকানিক)

যোগ্যতা : জুনিয়র ইন্সট্রাক্টর (কম্পিউটার মেইনটেন্যান্স)

পদটিতে একজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ১১ থেকে ২৬ হাজার ৫৯০ টাকা।

জুনিয়র ইন্সট্রাক্টর (মেরিন ইঞ্জিনিয়ারিং/মেকানিক্যাল) : পদটিতে একজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ১১ থেকে ২৬ হাজার ৫৯০ টাকা।

জুনিয়র ইন্সট্রাক্টর (মেশিনিস্ট) : পদটিতে একজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ১১ থেকে ২৬ হাজার ৫৯০ টাকা।

জুনিয়র ইন্সট্রাক্টর (ওয়েল্ডিং) : পদটিতে একজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ১১ থেকে ২৬ হাজার ৫৯০ টাকা।

সহকারী লিডিংম্যান (গান ফিটার, ইলেকট্রনিক্স, পাম্প ফিটার) : পদটিতে তিনজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ১০ হাজার ২০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা।

হাইলি স্কিল্ড মিস্ত্রি (মেশিনিস্ট, ল্যাগিংম্যান, পাইপ ফিটার, ইলেক্ট্রনিক্স, কম্প্রেসর ফিটার, এয়ার কন্ডিশনার মেকানিক, কার্পেন্টার, লাইফ র‌্যাফট মেকানিক, রেডিও মেকানিক)

পদটিতে ১২ জনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ১০ হাজার ২০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা।

হাইলি স্কিল্ড গ্রেড ১ (টার্নার, প্লেটার, পেইন্টার, কার্পেন্টার, পাইপ ফিটার, এয়ার কন্ডিশনার মেকানিক, ইলেকট্রিশিয়ান, রেডিও মেকানিক)

পদটিতে ১৪ জনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ৯ হাজার ৭০০ থেকে ২৩ হাজার ৪৯০ টাকা।

হাইলি স্কিল্ড মিস্ত্রি-গ্রেড ২ (প্লেটার, পেইন্টার, কার্পেন্টার, ল্যাগিং ম্যান, শিপ ফিটার, গান ফিটার, ইলেকট্রিশিয়ান)

পদটিতে ১০ জনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা।

স্কিল্ড গ্রেড (ওয়েল্ডার, প্লেটার, ইলেকট্রোপ্লেটার, গান ফিটার, রেডিও মেকানিক, কম্পিউটার মেকানিক, ওয়েল্ডার, ইলেকট্রিশিয়ান) : পদটিতে আট জনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ৯ থেকে ২১ হাজার ৮০০ টাকা।

সেমি স্কিল্ড গ্রেড ১ (ওয়েল্ডার, প্লেটার, কার্পেন্টার) : পদটিতে সাত জনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ৮ হাজার ৮০০ থেকে ২১ হাজার ৩১০ টাকা।

সেমি স্কিল্ড গ্রেড ২ (ওয়েল্ডার, প্লেটার, কার্পেন্টার, ইলেকট্রোপ্লেটার, রেডিও মেকানিক) : পদটিতে পাঁচজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ৮ হাজার ৫০০ থেকে ২০ হাজার ৫৭০ টাকা।

যারা আবেদন করতে পারবেন : বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে

আবেদন প্রক্রিয়া : আগ্রহী প্রার্থীদের আবেদনপত্র ‘পরিচালক, বেসামরিক কর্মচারী পরিদফতর, নৌবাহিনী সদর দফতর, বনানী, ঢাকা-১২১৩’ এ ঠিকানায় ডাকযোগে পাঠাতে হবে।

আবেদনের সময়সীমা : আগামী ২২ এপ্রিল-২০১৮ পর্যন্ত আবেদন করা যাবে।

সূত্র : দৈনিক আমাদের সময় ২৩ মার্চ ২০১৮

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, যশোরের অধীনে রাজস্ব খাতভুক্ত শূন্য পদগুলো অস্থায়ী ভিত্তিতে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যশোর কাস্টমসে ১৩টি পদে সর্বমোট ৫৮ জনকে নিয়োগ দেয়া হবে।

পদের নাম : কম্পিউটার অপারেটর, সাঁট লিপিকার কাম কম্পিউটার অপারেটর, ড্রাফটসম্যান, সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, উচ্চমান সহকারী, ক্যাশিয়ার, ডাটা এন্ট্রি অপারেটর, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, গাড়িচালক, সিপাই, ডিএমও, নৈশপ্রহরী, ঝাড়ুদার/ক্লিনার

যোগ্যতা : কম্পিউটার অপারেটর

পদটিতে একজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ১২ হাজার ৫০০ থেকে ৩০ হাজার ২৩০ টাকা।

সাঁট লিপিকার কাম কম্পিউটার অপারেটর : পদটিতে দু’জনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা।

ড্রাফটসম্যান : পদটিতে একজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা।

সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর : পদটিতে তিনজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ১০ হাজার ২০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা।

উচ্চমান সহকারী : পদটিতে আটজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ১০ হাজার ২০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা।

ক্যাশিয়ার : পদটিতে দু’জনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ১০ হাজার ২০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা।

ডাটা এন্ট্রি অপারেটর : পদটিতে একজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা।

অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক : পদটিতে ছয়জনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা।

গাড়িচালক : পদটিতে ১৯ জনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা।

সিপাই : পদটিতে একজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ৯ হাজার থেকে ২১ হাজার ৮০০ টাকা।

ডিএমও : পদটিতে একজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ৮ হাজার ৮০০ থেকে ২১ হাজার ৩১০ টাকা।

নৈশপ্রহরী : পদটিতে একজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ৮ হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা।

ঝাড়ুদার/ক্লিনার : পদটিতে একজন নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ৮ হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা।

যারা আবেদন করতে পারবেন : বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে

আবেদন প্রক্রিয়া : আবেদনপত্র অফিস সময়ের মধ্যে ‘কমিশনার, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, বাড়ি নং-১১১৮, ভোলা ট্যাংক রোড, যশোর-৭৪০০’ এই ঠিকানায় ডাকযোগে পাঠাতে হবে। সরাসরি কোনো আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না।

আবেদনের সময়সীমা : আগামী ৩০ এপ্রিল-২০১৮ পর্যন্ত আবেদন করা যাবে। সূত্র : bangladesh.gov.bd

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter