আজ বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের ৪৮তম মৃত্যুবার্ষিকী

  ভোলা প্রতিনিধি ১৮ এপ্রিল ২০১৯, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের ৪৮তম মৃত্যুবার্ষিকী আজ। ভোলায় দিবসটি স্মরণে সরকারিভাবে উদ্যোগ নেই। মোস্তফা কামাল কলেজে দোয়ার আয়োজন করা হয়েছে বলে জানান শিক্ষকরা। জেলা সদরের আলীনগর ইউনিয়নের মৌটুপি গ্রামে (মোস্তফা কামাল নগর) রয়েছে মোস্তফা কামাল জাদুঘর ও পাঠাগার। ওই প্রতিষ্ঠানগুলোর পক্ষ থেকেও তেমন কোনো আয়োজন নেই বলে জানান জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী মো. মোশারেফ হোসেন। তবে জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক জানান, সরকারি কোনো কর্মসূচি না থাকলেও মোস্তফা কামালের ৯৬ বছর বয়সী মা মালেকা বেগমের কুশল জানতে মৌটুপি গ্রামের শহীদ সরণি নিবাসে তার সঙ্গে দেখা করবেন তিনি।

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার দরুইন গ্রামে সমাধিস্থ মোস্তফা কামালের স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাতে বুধবার ভোলা থেকে রওনা হয়ে যায় তার ভাতিজা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. সেলিমের নেতৃত্বে ১৪ জনের একটি দল। তারা আজ কবর জিয়ারতসহ দোয়া অনুষ্ঠানে অংশ নেবেন।

ভোলার দৌলতখান উপজেলার পশ্চিম হাজীপুর গ্রামে ১৯৪৭ সালের ১৬ ডিসেম্বর জন্মগ্রহণ করেন হাবিবুর রহমানের মেঝ ছেলে মো. মোস্তফা। সেনাবাহিনীতে নিষ্ঠা ও সাহসিকতার জন্য, দেশের স্বাধীনতার জন্য বীরত্বের সঙ্গে যুদ্ধে অংশ নেয়ায় মো. মোস্তফা হয়ে উঠেন কামাল আতাতুর্কের নামানুসারে মোস্তফা কামাল।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত