বাপার সংবাদ সম্মেলন

ওয়াকওয়ে নির্মাণের নামে নদী সংকুচিত করা হচ্ছে

  যুগান্তর রিপোর্ট ২৭ জুলাই ২০১৯, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

ওয়াকওয়ে নির্মাণের নামে দেশের নদীগুলো সংকুচিত করা হচ্ছে। পাশাপাশি দখলদার ব্যক্তি ও প্রতিষ্ঠানকে বৈধতা দেয়া হচ্ছে। শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে পরিবেশ আন্দোলন কর্মীরা এসব কথা বলেন। তারা বলেছেন, সাম্প্রতিক নদী উদ্ধার তৎপরতা, মহাপরিকল্পনা ও নদীর ভবিষ্যৎ’ শীর্ষক সংবাদ সম্মেলনের আয়োজন করে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ও বুড়িগঙ্গা রিভারকিপার। এতে সভাপতিত্ব করেন বাপার সাধারণ সম্পাদক ডা. মো. আবদুল মতিন। বাপার যুগ্ম সম্পাদক শরীফ জামিল মূল বক্তব্য দেন। এ ছাড়া বাপার নির্বাহী সদস্য শারমীন মুরশিদ, বুড়িগঙ্গা বাঁচাও আন্দোলন সমন্বয়কারী মিহির বিশ্বাস, ব্রহ্মপুত্র রিভারকিপার ইবনুল সাঈদ রানা প্রমুখ বক্তব্য দেন। লিখিত বক্তব্যে শরীফ জামিল বলেন, আদালতের রায়সমূহের আলোকে যথাযথভাবে নদীর সীমানা চিহ্নিত করে তা নদীকে ফিরিয়ে দিতে হবে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত