বিদ্যুৎ বিলের ‘বাড়তি চার্জ’ নিয়ে প্রতিবাদী ডাকসু জিএস রাব্বানী

  যুগান্তর ডেস্ক ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১০:৪৯ | অনলাইন সংস্করণ

রাব্বানী

বিদ্যুৎ বিলের ডিমান্ড চার্জ, মিটার ভাড়া ও ভ্যাট আদায় নিয়ে সামাজিকমাধ্যমে প্রতিবাদ জানিয়েছেন দুর্নীতির অভিযোগে ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদ থেকে অপসারিত হওয়া ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) জিএস গোলাম রাব্বানী।

এ বিষয়ে বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুর দৃষ্টি আকর্ষণও করেছেন তিনি।

বুধবার নিজের ভেরিফায়েড ফেসবুক আইডিতে এক স্ট্যাটাসে রাব্বানী বলেন, সরকারি কোনো প্রতিষ্ঠানের সেবার মান বা মূল্য নিয়ে জনমনে প্রশ্ন উঠলে জনস্বার্থে সেটির স্বচ্ছতা ও জবাবদিহিতা আবশ্যক মনে করি।

তিনি বলেন, নৈতিক দায়বদ্ধতা থেকেই পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের উচিত প্রশ্নগুলোর উত্তর দেয়া। না হলে বিল পেপারের ওপরে লাল হরফে লেখা দেশপ্রেমের বাণী আপনারা কতটা ধারণ করেন, সেটি নিয়েও জনমনে প্রশ্ন উঠবে বৈকি!

স্ট্যাটাসে ডাকসু জিএস ডিমান্ড চার্জ, মিটার ভাড়া ও ভ্যাট নিয়েও প্রশ্ন তোলেন।

তিনি বলেন, ডিমান্ড চার্জটা কী? কেন ডিমান্ড চার্জের নামে এই ৫০ টাকা নেয়া হচ্ছে? এই টাকাটার গন্তব্যস্থল কোথায়?

রাব্বানী আরও বলেন, মিটার তো গ্রাহকের টাকায় কেনা। নিজের টাকায় মিটার কিনে মাসিক ১০ টাকা ভাড়া দিতে হবে কেন? এভাবে কত দিন মিটার ভাড়া দিতে হবে? দু-এক মাস নাকি প্রতি মাসেই? নাকি আজীবন?

‘সরকার নিচ্ছে ভ্যাট, আর পল্লী বিদ্যুৎ নিচ্ছে ডিমান্ড চার্জ, মিটার ভাড়া, সার্ভিস চার্জ, বিলম্ব মাসুল ইত্যাদি।’

তিনি বলেন, পল্লী বিদ্যুতের অধিকাংশ গ্রাহক নিম্ন ও মধ্যবিত্তের সাধারণ মানুষ! তো, তারা এহেন শোষণ আর কতদিন সহ্য করবে? বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী, শ্রদ্ধেয় অগ্রজ নসরুল হামিদ বিপু ভাইয়ের দৃষ্টি আকর্ষণ করছি।

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৬ ২৬
বিশ্ব ৯,৩৬,২০৪ ১,৯৪,৫৭৮ ৪৭,২৪৯
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
-

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×