বগুড়ায় সাংবাদিক মারধরের মামলায় ভুয়া চার্জশিট

  বগুড়া ব্যুরো ২১ মার্চ ২০১৯, ২১:৪৪ | অনলাইন সংস্করণ

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দের মোস্তাফিজুর রহমান মন্টু
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দের মোস্তাফিজুর রহমান মন্টু

বগুড়ার ধুনট থানার এক পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে সাংবাদিক মারধরের মামলায় ভুয়া চার্জশিট দাখিলের অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার বিকালে ধুনট মডেল প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাবেক ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান মন্টু, পৌর শ্রমিক লীগের সভাপতি ইজুল খান ও পৌর কৃষক লীগের যুগ্ম আহ্বায়ক জাহিদুল ইসলাম স্বাধীন।

লিখিত বক্তব্যে মোস্তাফিজুর রহমান মন্টু বলেন, ২০১৮ সালের ১৮ আগস্ট ধুনট মডেল প্রেসক্লাবে পেশাগত দায়িত্বপালন করছিলেন দৈনিক সমকাল পত্রিকার ধুনট প্রতিনিধি গিয়াস উদ্দিন টিক্কা ও ধুনট মডেল প্রেসক্লাবের সভাপতি ইমরান হোসেন ইমন। এ সময় ওই প্রেসক্লাবে বসে থাকা দলিল লেখক ফজলুল হককে দুর্বৃত্তরা মারধর করতে থাকে। এতে বাধা দিলে দুর্বৃত্তরা সাংবাদিক গিয়াস উদ্দিন টিক্কাকেও মারধর করে আহত করে।

তিনি বলেন, এ ঘটনায় গিয়াস উদ্দিন টিক্কা ৩ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ৮-১০ জনের বিরুদ্ধে থানায় মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা ধুনট থানার এসআই মাইনুদ্দিন অসৎ উদ্দেশ্যে ঘটনাস্থলে না থাকা সত্ত্বেও তাকে (মন্টু) ছাড়াও আরও ৪ জন নিরপরাধ ব্যক্তির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছেন।

মন্টু দাবি করেন, পুলিশ কর্মকর্তা তাদের হয়রানি করতেই আদালতে ভুয়া চার্জশিট দিয়েছেন।

পৌর শ্রমিক লীগের সভাপতি ইজুল খান বলেন, তিনি ঘটনাস্থলে না থাকলেও তদন্ত কর্মকর্তা এসআই মাইনুদ্দিন সাক্ষীপ্রমাণ ছাড়াই ব্যক্তি আক্রোশে মনগড়া ভুয়া চার্জশিট দিয়েছেন। ইজুল তদন্তসাপেক্ষে তাদের মামলা থেকে অব্যাহতি দিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

সংবাদ সম্মেলনে মামলার সাক্ষী পাভেল আহমেদ ও ছানোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

তদন্ত কর্মকর্তা ধুনট থানার এসআই মাইনুদ্দিন জানান, সাক্ষীদের সাক্ষ্য ও গোপন তদন্তে যাদের নাম এসেছে তাদের বিরুদ্ধেই চার্জশিট দাখিল করা হয়েছে। কাউকে হয়রানি করতে চার্জশিটে নাম দেয়া হয়নি।

ধুনট থানার পরিদর্শক (তদন্ত) ফারুকুল ইসলাম বলেন, মামলার তদন্ত শেষে চার্জশিট দেয়া হয়েছে। তবে বাদী পুনরায় তদন্তের আবেদন করলে আদালত বিবেচনা করতে পারেন।

আরও পড়ুন
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×