বাংলাদেশি ৪ জেলের জন্য মুক্তিপণ দাবি বিজিপির

  টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি ১৬ এপ্রিল ২০১৯, ২০:১৩ | অনলাইন সংস্করণ

মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি)
মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি)। ফাইল ছবি

নাফ নদ থেকে ইঞ্জিনচালিত নৌকাসহ বাংলাদেশি চার জেলেকে ধরে নিয়ে গেছে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি)।

টেকনাফের সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ জালিয়াপাড়াসংলগ্ন নদ থেকে মঙ্গলবার তাদের নিয়ে যাওয়ার পর ৩ লাখ টাকা মুক্তিপণ চায় তারা।

ভুক্তভোগীরা হলেন- শাহপরীর দ্বীপ বাজারপাড়ার আমান উল্লাহর মালিকানাধীন নৌকার মাঝি আজিম উল্লাহ, জেলে মোহাম্মদ আবদুল্লাহ, আবুল কালাম ও মোহাম্মদ হাসান।

স্থানীয়রা জানান, সকালে ট্রলারে চার মাঝি নাফ নদে মাছ ধরতে যান। কিছুক্ষণ পর ৪-৫টি স্পিডবোট নিয়ে মিয়ানমার থেকে বিজিপির একটি দল এসে অস্ত্রের মুখে জেলেদের ধরে নিয়ে যায়।

আমান উল্লাহ বলেন, বিষয়টি বিজিবি (বর্ডার গার্ড বাংলাদেশ) ক্যাম্পে জানিয়েছি।

তিনি বলেন, নাফ নদে মাছ ধরার ওপর বিজিবির নিষেধাজ্ঞা রয়েছে। কিন্তু কয়েক দিন ধরে জেলেদের জালে ইলিশ মাছ ধরা পড়ার খবর পেয়ে চাচাতো ভাই আজিম উল্লাহ অন্যদের নিয়ে ভোরে নাফ নদীতে যায়। সকালে জানতে পারি তাদেরকে ধরে নিয়ে গেছে।

আমান উল্লাহ আরও বলেন, সকাল ৭টার দিকে এক রোহিঙ্গা স্থানীয় ভাষায় ফোনে বিজিপির বরাতে আমার সঙ্গে কথা বলে। তারা ৩ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। এত টাকা দেয়ার সামর্থ্য নেই জানালে জেলেদের মারধর করে তা মোবাইল ফোনে আমাকে শোনায়।

বিজিবির টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল ফয়সাল হাসান খান বলেন, বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×