টঙ্গীতে ছাত্রলীগের তিন দিনব্যাপী নেতৃত্ব প্রশিক্ষণ কর্মশালা

  পূবাইল প্রতিনিধি ২১ অক্টোবর ২০১৯, ১৪:২৫ | অনলাইন সংস্করণ

টঙ্গীতে ছাত্রলীগের নেতৃত্ব প্রশিক্ষণ কর্মশালা
টঙ্গীতে ছাত্রলীগের নেতৃত্ব প্রশিক্ষণ কর্মশালায় বক্তৃতা করছেন মহানগর আওয়ামী লীগ সভাপতি আজমত উল্লা খান। ছবি: যুগান্তর

দক্ষ নেতৃত্ব সৃষ্টি করার লক্ষ্যে তিন দিনব্যাপী নেতৃত্ব প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে গাজীপুর মহানগর ছাত্রলীগ।

টঙ্গীর বড় দেওড়া হায়দার পাবলিক স্কুল প্রাঙ্গণে শুক্রবার থেকে কর্মশালাটি শুরু হয়ে রোববার শেষ হয়। কর্মশালায় ছাত্রলীগের গৌরবোজ্জ্বল ইতিহাস, বক্তব্য প্রশিক্ষণ, উপস্থাপনা, স্লোগান, অনলাইন রাজনৈতিক প্রচার, মাদকবিরোধী, দুর্যোগ মোকাবেলা, প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান বিষয়ক প্রশিক্ষণ দেয়া হয়।

কর্মশালার প্রথম দিনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সদস্য ও গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লা খান। তিনি প্রশিক্ষনার্থীদেরকে বাংলাদেশ ছাত্রলীগের ইতিহাস, রাজনৈতিক শিষ্টাচার সম্পর্কে প্রশিক্ষণ দেন। তিনি তার বক্তব্যে ছাত্রলীগকে বঙ্গবন্ধুর আদশের্র সৈনিক হিসেবে কাজ করে দেশের উন্নয়নে অংশীদার হতে বলেন।

কর্মসূচিতে বক্তব্য উপস্থাপন বিষয়ক প্রশিক্ষণ দেন জাতীয় বিতর্ক পরিষদের উপদেষ্টামন্ডলীর সদস্য মো. নাহিদ মন্ডল। মাদকবিরোধী প্রশিক্ষণ দেনন ‘সুন্দর জীবন মাদকাসক্ত নিরাময় পরামর্শ ও পুনর্বাসন কেন্দ্রে’র পরিচালক খায়রুল হাসান খান বাবু ও গোলাম মাকসুদ। তারা ছাত্রজীবনে কীভাবে মাদক থেকে দূরে থাকা যায় ও কীভাবে মাদকের বিরুদ্ধে সোচ্চার হওয়া যায় এ বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন।

আইইউবিএটি ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক ও প্রফেসর আন্ডার অফিসার বিএনসিসি প্লাটুন এম এম রাকিবুল হাসান স্লোগান ও অন্যান্য প্রয়োজনীয় বিষয়ে প্রশিক্ষণ দেন।

টঙ্গী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক কালিমুল্লাহ ইকবাল বর্তমান সময়ে ছাত্রলীগের মান উন্নয়নে যুগোপযোগী ধারণা দেন।

গাজীপুর মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মোহাম্মদ রাজীব হায়দার সাদিম জানান, ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নির্দেশনায় এই প্রশিক্ষণ কর্মসূচি।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×