রামগতিতে নদীতে ভেসে গেল ৩৭৫টি ভেড়া

  রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি ১০ নভেম্বর ২০১৯, ২১:২২ | অনলাইন সংস্করণ

ভেড়া
ভেড়া। ফাইল ছবি

লক্ষ্মীপুরের রামগতি উপজেলার বিচ্ছিন্ন চর আবদুল্লায় মেঘনা নদীর জোয়ারের পানিতে ভেসে গিয়ে ৩৭৫টি ভেড়া মারা গেছে।

রোববার দুপুরে ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে চর আবদুল্লাহ ইউনিয়নের নতুন চর এলাকায় এ ঘটনা ঘটে। এতে প্রায় ৪০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে খামারীদের দাবি।

জানা গেছে, প্রায় ৬ বছর আগে কয়েকজন যুবক চর আবদুল্লাহ ইউনিয়নের নতুন চর এলাকায় ভেড়ার খামার করেন। কিন্তু ঘূর্ণিঝড়ের প্রভাবে বৃষ্টি ও নদীর পানি বৃদ্ধি পেয়ে তাদের খামারের ৩৭৫টি ভেড়া ভেসে গিয়ে মারা যায়। প্রত্যেকটি ভেড়া ৯ হাজার থেকে ১২ হাজার টাকা পর্যন্ত মূল্যের ছিল।

ক্ষতিগ্রস্ত ভেড়া খামারীরা হলেন রামগতি পৌরসভার বাসিন্দা আবুল কাশেম, জসিম, হাসান, আবুল কালাম, নিজাম, দিদার, জামাল, মঞ্জু ও নুরনবী।

জানতে চাইলে খামারী আবুল কাশেম জানান, তাদের ৩৮১টি ভেড়ার মধ্যে ৩৭৫টি মারা গেছে। ভেড়াগুলো মরে আমাদের ৪০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

চর আবদুল্লাহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল হোসেন মঞ্জুর বলেন, ভেড়া পানিতে ডুবে মারা যাওয়ার ঘটনা শুনেছি। তবে কতটি মারা গেছে তা জানা যায়নি।

রামগতি উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবদুল মোমিন বলেন, ঘটনাটি কেউ আমাকে জানায়নি। তবে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তাকে এ ব্যাপারে খোঁজ নেয়ার জন্য বলা হয়েছে।

প্রসঙ্গত, ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে লক্ষ্মীপুরের সর্বত্র টানা দিন বৃষ্টি অব্যাহত রয়েছে। মেঘনা নদীতে ২-৩ ফুট পানির উচ্চতা বৃদ্ধি পেয়েছে। এতে চরাঞ্চলসহ নিন্মাঞ্চল প্লাবিত হয়েছে।

ঘটনাপ্রবাহ : ধেয়ে আসছে ঘূর্ণিঝড় বুলবুল

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×