হামলার ঘটনায় উলিপুরের সেই অধ্যক্ষের মামলা

  উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি ১৭ ডিসেম্বর ২০১৯, ১৮:৪৪ | অনলাইন সংস্করণ

হামলায় আহত হন অধ্যক্ষ আবু তাহের
হামলায় আহত হন অধ্যক্ষ আবু তাহের

কুড়িগ্রামের উলিপুর সরকারি ডিগ্রি কলেজে বিজয় দিবসের কর্মসূচি চলাকালীন ভারপ্রাপ্ত অধ্যক্ষের ওপর হামলা ও তার অফিস কক্ষ ভাংচুরসহ সরকারি কাজে বাঁধাদানের অভিযোগে নামীয় তিনজন ও অজ্ঞাত ১০-১২ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

মঙ্গলবার দুপুরে ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবু তাহের বাদী হয়ে উলিপুর থানায় এ মামলা দায়ের করেন।

এজাহার সূত্রে জানা গেছে, সোমবার বিজয় দিবসের কর্মসূচি চলাকালীন দুপুর সাড়ে ১২টার দিকে সরকারি কলেজ চত্বরে বহিরাগতরা প্রবেশ করে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষকে মারধর করে গুরুত্বর আহত করেন। হামলার সময় তার কোটের পকেটে থাকা পনের হাজার টাকা ছিনিয়ে নেয়া হয়।

এ সময় কলেজের শিক্ষক-কর্মচারীরা অধ্যক্ষকে রক্ষা করতে গেলে তাদের ওপরও হামলা করা হয়। এরপর হামলাকারীরা কলেজের অধ্যক্ষের অফিস কক্ষে ঢুকে আসবাবপত্র ভাংচুর করে। তার কক্ষে রক্ষিত সিসি ক্যামেরার মনিটর ও ডিভিআর মেশিন হামলাকারীরা চুরি করে নিয়ে যায়।

এ অভিযোগে অধ্যক্ষ আবু তাহের বাদী হয়ে পৌরসভার মধ্যবাজার এলাকার ইছাহক মোল্লার ছেলে মোনা মোল্লা (৩৫), ধামশ্রেণী ইউনিয়নের বড়াইবাড়ি গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে মো. মানিক (২৮), সবুজ ওরফে পচাসহ (২৭) অজ্ঞাতনামা ১০-১২ জনের বিরুদ্ধে সরকারি কাজে বাধা প্রদান, সরকারি কর্মচারীকে মারপিট ও চুরিসহ বিভিন্ন অভিযোগে মামলা দায়ের করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, মামলার এজাহারভুক্ত তিনজন আসামি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। এর মধ্যে ২নং আসামি মো. মানিক উলিপুর পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি।

উলিপুর থানার ওসি মোয়াজ্জেম হোসেন জানান, সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বাদী হয়ে মামলা দায়ের করেছেন। মামলার আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

উল্লেখ্য, বিজয় দিবস উপলক্ষে সোমবার সকালে কলেজ ক্যাম্পাসে শহীদ মিনার বেদিতে জুতা পায়ে ওই অধ্যক্ষ পুষ্পস্তবক অর্পণ করেন। জুতা পায়ে শহীদ মিনারে অধ্যক্ষর ছবিটি ফেসবুকে ছড়িয়ে পড়লে স্থানীয় মানুষজন বিক্ষুব্ধ হয়ে উঠেন।

এ ঘটনায় বিক্ষুব্ধ জনতা ওই দিন দুপুরে কলেজ ক্যাম্পাসে ঢুকে অধ্যক্ষকে মারপিটসহ তার অফিস কক্ষে হামলা চালিয়ে ভাংচুর করে। হামলায় আহত হয়ে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×