নতুন ওয়েব সিরিজ: চেনা পথের অপরিচিতা

  বিনোদন ডেস্ক ২০ এপ্রিল ২০১৯, ১৮:১৩ | অনলাইন সংস্করণ

ওয়েব সিরিজে মম'র চরিত্রের নাম অনন্যা।
ওয়েব সিরিজে মম'র চরিত্রের নাম অনন্যা।

কুমারিকা’র ইউটিউব চ্যানেল ও কুমারিকার ফেসবুক পেজে ১০ এপ্রিল উম্মুক্ত হলো চেনা পথের অপরিচিতা ওয়েব সিরিজের প্রোমো। ইতিমধ্যে ৮ লক্ষের ও বেশি মানুষ প্রোমোটি দেখেছেন। একজন নারী তার পরিবার, সমাজ এবং নিজের ভিতরকার প্রতিবন্ধকতাকে অতিক্রম করে কিভাবে মানুষ হয়ে বাঁচতে চায়, তাই নিয়ে গল্প- “চেনা পথের অপরিচিতা”। ১৫ এপ্রিল কুমারিকা’র ইউটিউব চ্যানেলে চেনা পথের অপরিচিতার প্রথম পর্ব প্রকাশিত হয়।

অনন্যা নামের একটি মেয়ের সকল বাধাকে উপেক্ষা করে সমাজে প্রতিষ্ঠিত হয়ে ওঠার পাশাপাশি নারীর প্রতিদিনের অনুভূতি, আবেগ, কষ্টকে পেরোনোর গল্পগুলো তুলে ধরা হয়েছে এই ওয়েব সিরিজে। কেন্দ্রীয় চরিত্রে জাকিয়া বারী মম’র পাশাপাশি, ওয়েব সিরিজটিতে আরও রয়েছেন অপূর্ব, নাইম, সুষমা সরকার, সাবেরি আলম, আনন্দ খালেদ, খালেকুজ্জামান, সাবিহা জামান।

ওয়েব সিরিজে মম'র চরিত্রের নাম অনন্যা। অনন্যা ঢাকার শিক্ষিত মধ্যবিত্ত পরিবারের মেয়ে। ভার্সিটি উঠে হাসিবের সঙ্গে প্রেম। শিক্ষিত বড়লোক পরিবারের ছেলে হাসিব। তাদের বিয়েও পাকা হয়। বিয়ের কদিন আগে অনন্যার বাবা স্ট্রোক করে প্যারালাইজড হয়ে যায়।

অনন্যা এই অবস্থায় বিয়ে করতে চায় না বরং ফ্যামিলির অর্থনৈতিক অবস্থা আরেকটু স্বচ্ছল করে দিতে চায়। এদিকে হাসিবের পরিবার স্বাবলম্বী মেয়েকে ঘরের বউ হিসেবে চায় না। এ নিয়ে হাসিব অনন্যার বিয়ে ভেঙে যায়। অনন্যা শত বাধা পেরিয়ে তার ক্যারিয়ার গড়ে তোলে। মা, ভাই আর অসুস্থ বাবাকে নিয়ে গড়া ফ্যামিলির হাল ধরে। সফলতার মুখ দেখে। এভাবেই এগিয়ে যায় এই ওয়েব সিরিজের গল্প।

সমাজের হার না মানা নারীদের গল্পগুলো সবার সামনে নিয়ে আসার অভিপ্রায়ে, ‘কুমারিকা মিস ন্যাচারাল-২০১৬’ তে একজন এসিডদগ্ধ নারীকে সম্মাননা জানানোর মাধ্যমে বাংলাদেশের সুপরিচিত ব্র্যান্ড কুমারিকা শুরু করেছিলো অনলাইন ক্যাম্পেইন সাহসিনী। ধীরে ধীরে সবার ভালোবাসায়- কুমারিকা অনলাইন প্লাটফর্ম ফেসবুকে এখন দশ লাখ শুভাকাঙ্ক্ষীর এক সুবিশাল পরিবার।

চুল, ত্বক এবং শরীরকে ভালো রাখার প্রাকৃতিক সমাধান দেয়ার পাশাপাশি, কুমারিকা বলতে চায় সমাজের সকল বাধা পেরোনো হার না মানা নারীদের কথাগুলোও। সেই ভাবনা থেকেই কুমারিকা’র প্রযোজনায় ওয়েব সিরিজ, “চেনা পথের অপরিচিতা”। নির্মিত এই ওয়েব সিরিজের পরিচালনায় ছিলেন শিহাব শাহীন। কনসেপ্ট এবং ডিজিটাল পার্টনার হিসেবে কাজ করছে সফটউইন্ড টেক লিমিটেড।

অনলাইন স্ট্রিমিং সেবা ও ডিজিটাল প্লাটফর্ম বিকাশের সঙ্গে সঙ্গে দেশের বিনোদন জগতে বড় ধরনের পরিবর্তন এসেছে। বাংলাদেশসহ বিশ্বজুড়েই বিনোদনের নতুন মাধ্যম হিসেবে ওয়েব কন্টেন্টগুলো খুব দ্রুত জনপ্রিয়তা অর্জন করেছে। এ ডিজিটাল যুগে বিনোদন এখন মানুষের হাতের মুঠোয় পৌঁছে গেছে, যেকোনো জায়গায়, যেকোনো মুহূর্তে দর্শক ওয়েব কনটেন্টগুলো উপভোগ করতে পারেন।

বাংলাদেশি দর্শকরাও দিন দিন বিনোদনের প্রয়োজনে দেশি-বিদেশি ওয়েব সিরিজের প্রতি আগ্রহ প্রকাশ করছে। প্রেক্ষাগৃহকেন্দ্রিক চলচ্চিত্রের বিপরীতে ওয়েব প্লাটফর্র্মগুলো নির্মাতাদের কাজের ক্ষেত্রে অনেক স্বাধীনতা দিচ্ছে, যার ফলে নির্মাতারা ভালো কাজ করারও সুযোগ পাচ্ছেন।

এ ওয়েব সিরিজ নিয়ে নির্মাতা শিহাব শহীন বলেন, ওয়েব সিরিজ ধারণাটি আমাদের বর্তমান সময়ে নতুন এক দিগন্ত উন্মোচন করেছে। যখন গল্পটি পেলাম আমি কাজটি করতে রাজি হয়ে যাই। সিরিজে কয়েকজন অভিজ্ঞ অভিনেতা অভিনেত্রীদের সঙ্গে কাজ করেছি। সকলেই খুব ভাল কাজ করেছেন। কুমারিকা’র এই ওয়েব সিরিজটি সবার ভালো লাগবে আশা করছি। আমি নিশ্চিত, যে আমাদের কঠোর পরিশ্রমের ফল দর্শকদের মন ছুঁয়ে যাবে।

আমাদের নাগরিক জীবনে নারীর অবস্থান ও প্রতিবন্ধকতা বিষয়টি গল্পের মাধ্যমে তুলে ধরতে চেয়েছেন নির্মাতা শিহাব শাহীন। ওয়েব প্লাটফমের্র সম্ভাবনাকে সুযোগ হিসেবে কাজে লাগিয়ে আমাদের সমসাময়িক জীবনকে তুলে ধরার চেষ্টা করেছেন নির্মাতা। এই ওয়েব সিরিজে নিজস্ব ধারার বাইরের একজন মম কে আবিষ্কার করার সুযোগ পাবে দর্শকরা।

কুমারিকা বাংলাদেশের হেড অফ মার্কেটিং নুসরাত জাহান বলেন, ওয়েব সিরিজটি দেখা যাবে কুমারিকা’র ডিজিটাল প্লাটফর্ম কুমারিকা নাচ্যারাল লিভিং ইউটিউব চ্যানেলে ও কুমারিকা’র ফেসবুক পেইজে। আগামী দুই সপ্তাহে ওয়েব সিরিজটির ৮টি এপিসোড ইউটিউব চ্যানেলে প্রকাশিত হবে।

বাংলাদেশের প্রতিভা সারা পৃথিবীতেই স্বীকৃতি পেয়েছে এবং বাংলাদেশের কন্টেন্ট সারা পৃথিবীর কাছে পৌঁছে দেয়ার জন্য আমাদের ছোট প্রচেষ্টা। এ চ্যানেল নিশ্চিত করবে যেনো আমাদের কন্টেন্ট সারাবিশ্বের বাঙালির কাছে পৌঁছে যায় এবং তারা বাংলাদেশে তাদের প্রিয় নির্মাতা ও কলাকুশলীদের কাজ দেখতে পারে।

সামনের দিনগুলোতে কুমারিকা বাংলাদেশে নির্মিত আরও কন্টেন্ট নিয়ে আসছে যা শিগগির এই চ্যনেলে দেখতে পাবে। তাই এখনই কুমারিকার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করে ওয়েব সিরিজটি দেখার ও ভবিষ্যতে কুমারিকা’র অন্যান্য কনটেন্ট উপভোগ করার অনুরোধ করেন নুসরাত জাহান।

ওয়েব কন্টেন্ট ও বিনোদন জগতে ‘চেনা পথের অপরিচিতা’ সম্পূর্ণ এক নতুন মাত্রা যোগ করবে। সম্পর্ক, বিচ্ছেদ, নারীর স্বাধীনতা, আত্মনিয়ন্ত্রণ, সামাজিক প্রতিবন্ধকতা ও নারীর ভয়কে জয় করার প্রথাগত ধারণার বাইরে নির্মিত এ ওয়েব সিরিজ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×