বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত হবেন আলাউদ্দিন আলী

  বিনোদন ডেস্ক ০৯ আগস্ট ২০২০, ২১:১০:৩২ | অনলাইন সংস্করণ

দীর্ঘদিন অসুস্থ থাকার পর না ফেরার দেশে চলে গেলেন বরেণ্য গীতিকার ও সুরকার আলাউদ্দিন আলী।

রোববার সন্ধ্যা সাড়ে ৫ টার পর মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে (সাবেক আয়েশা মেমোরিয়াল) মৃত্যুবরণ করেন তিনি।

তার মৃত্যুতে চলচ্চিত্র অঙ্গন ও সঙ্গীতভূবনে শোকের ছায়া নেমে এসেছে। বাংলাদেশের সংস্কৃতিজগত এক উজ্জ্বল নক্ষত্র হারিয়েছে বলে জানিয়েছেন দেশ বরেণ্য কণ্ঠশিল্পীরা।

আলাউদ্দিন আলীর মেয়ে আলিফ আলাউদ্দিনের স্বামী কাজী ফায়সাল আহাম্মেদ যুগান্তরকে জানিয়েছেন, আগামীকাল (সোমবার) বাদ জোহর খিলগাঁও মূর-ই বাগ মসজিদে আলাউদ্দিন আলীর প্রথম জানাজা অনুষ্ঠিত হবে । এরপর বেলা ২টা ৩০ মিনিটে তার মরদেহ নিয়ে যাওয়া হবে এফডিসিতে। সেখানে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হওয়ার পর তার মরদেহ নিয়ে যাওয়া হবে মিরপুর বুদ্ধিজীবী গোরস্থানে।

সেখানেই সমাহিত হবেন আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী সুরকার আলাউদ্দিন আলী।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে আলাউদ্দিন আলী ফুসফুসের প্রদাহ ও রক্তে সংক্রমণসহ শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন। মরণব্যাধি ক্যান্সারেও সঙ্গেও যুদ্ধ করছিলেন তিনি।

২০১৫ সালের ৩ জুলাই এক পরীক্ষায় তার ফুসফুসে টিউমার ধরা পড়ে তার। বাংলাদেশ ও ব্যাংককে তার চিকিৎসা হয়েছে। সাভারে সেন্টার ফর রিহ্যাবিলিটেশন অব প্যারালাইজড কেন্দ্রেও চিকিৎসা নিয়েছিলেন দীর্ঘদিন।

অবশেষে রোববার সবাইকে ছেড়ে মৃতদের দেশে চলে গেলেন এই দেশ বরেণ্য সঙ্গীতজ্ঞ।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত