কাতারে আলনূর সেন্টারের ইসলামী মহাসম্মেলন

  মো. শরিফুল ইসলাম আবুল, কাতার থেকে ২৫ মার্চ ২০১৯, ১৬:০৫ | অনলাইন সংস্করণ

মহাসম্মেলন

ধর্মীয় শিক্ষা ছাড়া নৈতিকতার উন্নয়ন ও আদর্শ জীবন গঠন সম্ভব নয়। প্রবাসী সন্তানদের মাঝে দেশপ্রেম ও ইসলামী শিক্ষার বিস্তারে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

স্বাধীনতার ৪৮তম বর্ষপূর্তি উপলক্ষে শুক্রবার দোহার বিন যায়েদ সেন্টারের আয়োজিত আলনূর ইসলামী মহাসম্মেলনে বক্তারা এসব কথা বলেন।

আলনূর কালচারাল সেন্টারের নির্বাহী পরিচালক হাফেজ মাওলানা ইউসুফ নূরের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন কাতারস্থ বাংলাদেশ দুতাবাসের শ্রম কাউন্সিলর ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান।

আর প্রধানবক্তা ছিলেন আলনূর কালচারাল সেন্টার যুক্তরাষ্ট্র শাখার নির্বাহী পরিচালক মুফতি মুহাম্মদ ইসমাইল।

সালেহ নূরের উপস্থাপনায় সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাতার নিউজ এজেন্সির চীফ এডিটর খালেদ আল যিয়ারাহ, বাংলাদেশ স্কুল এ্যান্ড কলেজের পরিচালক লে.করনেল আনোয়ার খুরশিদ (অব), প্রখ্যাত লেখক ও প্রকৌশলী ড.আবদুল্লাহ আল মামুন, কাতার বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড.ইসরাত হোসাইন।

আলোচনায় অংশনেন মুফতি আহসান উল্লাহ, মুফতি নূর হোসেন, মাওলানা মুস্তাফিজুর রহমান, মাওলানা জসিম উদ্দিন মাশরুফ। কুরআন তেলাওয়াত করেন মাওলানা নুরুল আমীন ও হাফেজ মাওলানা ইসহাক। ইসলামী সংগীত পরিবেশন করেন মুহাম্মদ সাইদুল হক।

শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রকৌশলী আলীম উদ্দীন, জসিম উদ্দিন, পেয়ার মুহাম্মদ, বাশার সরকার ও প্রকৌশলী সালাহ উদ্দিন।

সম্মেলন উপলক্ষে ধর্মপ্রতিমন্ত্রী শেখ আবদুল্লাহর প্রদত্ত বাণী পাঠ করেন শফিকুল ইসলাম প্রধান।

কুইজ প্রতিযোগিতার আয়োজনে ছিলেন প্রকৌশলী মুনিরুল হক, প্রকৌশলী বুলবুল আহমদ, অধ্যাপক আবু শামা, মতিউর রহমান ভুঁইয়া।মহিলা কর্ণারে বিশেষ অতিথি ছিলেন নিউইয়র্ক আলনূর সেন্টারের ধর্মীয় শিক্ষক মুহতারামা ফাতেমা আবদুল্লাহ।

অনুষ্ঠান শেষে ইসলামী কুইজ প্রতিযোগীতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। আরবী, ইংরেজি ও বাংলা ভাষায় আয়োজিত এ প্রতিযোগিতায় প্রায় ৪০০ ছাত্রছাত্রীর মধ্যে।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×